২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


খালেদা জিয়া অন্যায়ের কাছে মাথা নত করবেন না : রিজভী

খালেদা জিয়া অন্যায়ের কাছে মাথা নত করবেন না : রিজভী

-

আইনমন্ত্রীর সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আপনি (আইনমন্ত্রী) বলেছেন যে ‘খালেদা জিয়াকে মামলায় সাজা দেয়া হয়েছে। অথচ ওই মামলার সাথে তার কোনো সম্পর্ক নেই, সাক্ষ্য নেই, প্রমাণ নেই। এই অন্যায় সাজার কাছে দেশনেত্রী খালেদা জিয়া মাথা নত করবেন না। তিনি অভিযোগ করে বলেন, দেশের বিচার বিভাগ থেকে শুরু করে সবই সরকারপ্রধান নিয়ন্ত্রণ করছেন। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে হ৪বাংলাদেশ কল্যাণ পার্টির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভায় রিজভী এসব কথা বলেন। কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীকের সভাপতিত্বে ও দলীয় নেতা সাকিবের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, মাওলানা কামাল উদ্দিন জাফরি, অধ্যাপক ড. সুকোমল বড়–য়া, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, এলডিপির মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম, মেজর (অব:) মো: হানিফ, এনডিপির চেয়ারম্যান কারি মো: আবু তাহের, কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য সৈয়দা ফোরকান ইবরাহিম, ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মো: হাসান নাসির, ড. শাহেদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ, কর্নেল (অব:) মিয়া মো: মশিউজ্জামান প্রমুখ। অনুষ্ঠানের আগে জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়ানো হয়। পরে কুরআন তেলাওয়াতের মাধ্যমে সভার উদ্বোধন এবং সবার জন্য বিশেষ মুনাজাত করা হয়।
রুহুল কবির রিজভী বলেন, আজো গণতন্ত্র নস্যাতের চেষ্টার বিরুদ্ধে, আগ্রাসনের বিরুদ্ধে যে মনোভাব সৃষ্টি হয় তার পেছনে প্রেরণা জোগায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তার লক্ষ্যকে ধারণ করেই আপসহীন মনোভাব নিয়ে রাজনীতির পাদপ্রদীপে আবির্ভূত হন তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তার ভূমিকা সবসময় দেশ ও জনগণের পক্ষে। স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্রের পক্ষে। এরশাদের আমলে তাকে সাতবার গৃহবন্দী করা হয়। ওয়ান-ইলেভেন থেকে তার কারাবরণ চলছে। কিসের কারণে? এ দেশে ক্ষমতায় থাকলে আদালত আপনার, বিচারক আপনার, পুলিশ আপনার।
তিনি বলেন, আইনমন্ত্রী প্রায়ই আইনি প্রক্রিয়ার কথা বলেন। তো কোন আইনি প্রক্রিয়ায় সাবেক প্রধান বিচারপতি সিনহাকে দেশ থেকে বের করে দিয়েছিলেন? জজ কোর্টের বিচারক মোতাহার সাহেবকে প্রাণের ভয়ে দেশ থেকে পালিয়ে যেতে হয়েছিল কেন? এটার কোনো উত্তর দিতে পারবেন আইনমন্ত্রী? রিজভী বলেন, যখন শেখ হাসিনার সাথে প্রধান বিচারপতির (সিনহা) কন্ট্রাডিকশন হয়নি তখন কিন্তু তার বিরুদ্ধে মামলা হয়নি। যখন তাকে দেশ থেকে বের করে দিলো তখন তার বিরুদ্ধে মামলা হলো, সাজা হলো। এখান থেকে বোঝা যায় শেখ হাসিনার বিপক্ষে গেলে মামলা হামলা। আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, আপনারা এত দুর্নীতি করেছেন যে মাঝে মধ্যে মন্ত্রীরাও অকপটে প্রকাশ্যে বলে থাকেন। সাবেক শিক্ষামন্ত্রী বলেছিলেন দুর্নীতি করেন তবে সহনীয় পর্যায়ে করেন। অল্প পাপ আর বেশি পাপ, এটার পার্থক্য কি আমরা জানি না? সাবেক অর্থমন্ত্রী (মুহিত) বললেন চার হাজার কোটি টাকা কোনো টাকাই না। তারপরও আপনারা সাধু সন্ন্যাসী ধোয়া তুলসী পাতা।
প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী বলেন, আপনার লজ্জা করে না পাঁচ হাজার টাকা দামের একটি মেডিক্যাল বই ৮৫ হাজার টাকায় কিনেছে দেশের স্বাস্থ্য বিভাগ। একটা বালিশের দাম ২০০ থেকে ৩০০ টাকা, সেই বালিশ কিনেছে ৭-৮ হাজার টাকায়। একটা পর্দার দাম এক থেকে দেড় হাজার টাকা, সেটা কিনেছেন সাত লাখ টাকা দিয়ে। আপনার বিরুদ্ধে মামলা করার কেউ নেই। কারণ প্রশাসন পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী সবার কর্তৃত্ব আপনার হাতে।
নজরুল ইসলাম খান বলেন, কল্যাণ পার্টি আরো জনপ্রিয়তা অর্জন করে সামনের দিকে এগিয়ে যাবে দেশের ও জনগণের কল্যাণের জন্য এবং দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য। সেইসাথে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে আরো দৃঢ় ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করি।
জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম বলেন, আমরা বিভক্তি বিভাজন নয়, সম্প্রীতির রাজনীতিতে বিশ্বাসী। আমরা মনে করি রাজনীতিতে আমার নীতিগতভাবে শত্রু থাকতে পারে কিন্তু দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রশ্নে এক। আজকে সাম্য, স্বাধীনতা ও গণতন্ত্র সব কিছুকে পদদলিত করে দেশের মানুষকে বিভাজনের দিকে ঠেলে দেয়া হচ্ছে। দেশে এখন নিশিরাতের সরকার ক্ষমতায় আছে। ৩০ ডিসেম্বরের নির্বাচনের মাধ্যমে বাংলাদেশকে অন্ধকারের অতল গহ্বরে ঠেলে দেয়া হয়েছে। এই জালিম সরকারের হাত থেকে রক্ষা এবং প্রতিহিংসার রাজনীতি প্রতিষ্ঠা করতে হলে দলমত নির্বিশেষ ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে। তিনি বলেন, আজকে মুক্তিযোদ্ধার স্ত্রী ও একজন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তাকে ন্যায়বিচার ও সুচিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে। তার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি করেন মাওলানা হালিম।


আরো সংবাদ



premium cement