০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


আনোয়ারায় বিুব্ধ জনতার ট্রাফিক পুলিশের অফিস ভাঙচুর মোটরসাইকেলে অগ্নিসংযোগ

আনোয়ারার চাতুরী চৌমুহনীতে পুলিশ বক্সে শ্রমিকদের অগ্নিসংযোগ ; নয়া দিগন্ত -

চট্টগ্রাম-বাঁশখালী পিএবি সড়কের আনোয়ারা চাতুরী চৌমুহনীতে গতকাল সকালে বিক্ষুব্ধ জনতা ট্রাফিক পুলিশের অফিস ভাঙচুর ও পুলিশের ব্যবহৃত একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করার ঘটনায় দুপুর ১২টা থেকে বেলা ১ টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
এ সময় আনোয়ারা থানার পুলিশ পরিদর্শক দুলাল মাহমুদের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ব্যাপারে ট্রাফিক পুলিশের টিএসইআই নজরুল আসলাম বাদি হয়ে ১১ জনের নাম উল্লেখ করে আরো ৫০-৬০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে একটি মামলা দায়ের করেন। আনোয়ারা থানার পুলিশ পরিদর্শক দুলাল মাহমুদ বলেন, সকালে একটি খালি কাভার্ডভ্যানের কাগজপত্র যাচাই করার সময় বাগি¦তণ্ডতার ঘটনার জেরে এলাকার কিছু বখাটের নেতৃত্বে ট্রাফিক বক্স ভাঙচুর টিএসআই নজরুলের ব্যবহৃত মোটরসাইকেল অগ্নিসংযোগ করে।
শীর্ষ নিউজ জানায়, কাভার্ডভ্যানের চালককে মারধর করার অভিযোগে চালক-শ্রমিক ও জনতা হামলা চালিয়ে পুলিশ বক্স গুঁড়িয়ে দিয়েছে। এ সময় কয়েকটি গাড়িতে আগুন দেয়া হয়। ‘কাগজপত্র ঠিক’ থাকার পরও দাবি করা ‘চাঁদা’ না পেয়ে পুলিশ এক কাভার্ডভ্যানের চালককে মারধর করায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে বলে স্থানীয়রা জানান।
গতকাল বেলা ১১টায় চট্টগ্রামের আনোয়ারা চাতুরী চৌমুহনী বাজারে এ ঘটনা ঘটে।
বিােভকারীরা জানান, এ দিন বেলা ১১টার দিকে সড়কে কর্তব্যরত ট্রাফিক পুলিশ একটি কাভার্ডভ্যান থামিয়ে কাগজপত্র চেক করে সব ঠিক পায়। তার পরও ট্রাফিক পুলিশ তার কাছে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় তাকে রাস্তায় ফেলে ব্যাপক মারধর করে।
তারা জানান, এ ঘটনায় চালক-হেলপার ও স্থানীয় জনতা প্রতিবাদ করে এগিয়ে আসেন। একপর্যায়ে তা বিােভে রূপ নিতেই পুলিশ বক্স ভাঙচুর, গাড়িতে আগুন দেয় বিুব্ধ জনতা। প্রায় আড়াই ঘণ্টার পর পুলিশ ও ডিবি পুলিশের স্পেশাল ফোর্স গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।


আরো সংবাদ



premium cement