২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


বনরক্ষীদের ফাঁকা গুলি

বঙ্গোপসাগরে দুই দল জেলেদের মধ্যে মারামারি, আহত ৫

বঙ্গোপসাগরে দুই দল জেলেদের মধ্যে মারামারি, আহত ৫ - ছবি : নয়া দিগন্ত

বঙ্গোপসাগরে দু’দল জেলেদের মধ্যে সংঘর্ষে পাঁচজন আহত হয়েছেন। বনরক্ষীরা ঘটনাস্থলে গিয়ে ফাঁকা গুলি করে জেলেদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার সকালে কটকা অঞ্চলের ফুসফুসেরচর এলাকায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত পাঁচ জেলেকে বুধবার বেলা সাড়ে ৩টায় শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করা হয়।

আহত জেলেরা হলেন দেলোয়ার, কাওসার, আসাদ, নাজমুল ও মাসুম। এদের বাড়ি শরণখোলা উপজেলার উত্তর রাজাপুর গ্রামে।

শরণখোলা হাসপাতালে ভর্তি জেলেদের মহাজন উপজেলার উত্তর রাজাপুর গ্রামের রফিকুল ইসলাম সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, বুধবার সকাল ৬টার দিকে তার জেলেরা বঙ্গোপসাগরের ফুসফুসেরচর এলাকায় সাগরে মাছ ধরার জন্য জাল ফেলে। এ সময় পাথরঘাটার পদ্মা¯স্লুইস এলাকার হালিম খানের ছেলে রফিকুল ও তার ২০ থেকে ২৫ জন জেলে তিনটি ট্রলারে করে এসে আমার জেলেদের ওপরে হামলা চালায়। আমার জেলেরা তাদের হামলা উপেক্ষা করে মাছ ধরা শুরু করলে ওই জেলেরা আমার জেলেদের বেদম মারধর করে। এতে পাঁচজন গুরুতর আহত হয়।

মারামারির ঘটনার খবর পেয়ে কটকা ফরেস্ট অভয়ারণ্যে কেন্দ্রের বনরক্ষীরা ঘটনাস্থলে গিয়ে ফাঁকা গুলি করে হামলাকারী জেলেদের ছত্রভঙ্গ করে দেয় বলে জেলে মহাজন রফিকুল জানিয়েছেন।

পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহবুব হাসান বলেন, বঙ্গোপসাগরের ফুসফুসের চরে দু’দল জেলেদের মধ্যে মারামারির খবর পেয়ে কটকা ফরেস্ট অফিসের বনরক্ষীরা ঘটনাস্থলে গিয়ে ফাঁকা গুলি করে জেলেদের ছাত্র ভঙ্গ করে দেয়।


আরো সংবাদ



premium cement