২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


ফটিকছড়িতে জুনায়েদ বাবুনগরীর স্মরণসভা

‘আল্লামা বাবুনগরীর আপোষহীনতা চিরস্মরণীয় হয়ে থাকবে’

শাইখুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ: - ফাইল ছবি।

হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক আমির ও আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর সাবেক শাইখুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ:-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) নাজিরহাটেরর একটি কমিউনিটি সেন্টারে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাটির আয়োজন করে বৃহত্তর ফটিকছড়ি ইসলামী আইন বাস্তবায়ন কমিটি।

মাওলানা মুফতি আবু মাকনূন মুহাম্মদ আজিজী, মুফতি আব্দুল হাকিম ও মাও সেলিম দৌলতপুরীর যৌথ সঞ্চালনায় সভায় প্রধান আলোচক ছিলেন হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহাম্মাদ ইয়াহইয়া।

এ সময় আল্লামা জুনায়েদ বাবুনগরীর জীবন কর্ম নিয়ে আলোচনা করেন মাখজানুল উলুম খিলগাওয়ের মহতামিম, ও শায়খুল হাদিস আল্লামা জহুরুল ইসলাম, নাজিরহাট বড় মাদরাসার মুহতামিম আল্লামা হাবিবুর রহমান, ইসলামী আইন বাস্তবায়ন কমিটির আমির আল্লামা আইয়ুব বাবুনগরী, জামিয়া বাবুনগর এর মুহাদ্দীস আল্লামা হারুন আজিজী নদভী, ইসলামী আইন বাস্তবায়ন কমিটির সেক্রেটারি আল্লামা ইয়াহইয়া, জামিয়া নানুপুরেরর শাইখুল হাদিস আল্লামা কুতুবউদ্দিন নানুপুরী, সহ-সেক্রটারি মাওলানা মাহমুদ শাহ ধর্মপুরী, অর্থ-সম্পাদক আল্লামা মুফতি রহিমুল্লাহ শাহনগরী, মাওলানা গোলাম রাব্বানী ইসলামাবাদী, মাও আব্দুর রহীম ইসলামাবাদী, মুফতি ওসমান সাদেক, মাওলানা আনোয়ার শাহ আল আজহারী, মাওলানা নোমান আল আজহারী, মাওলানা আব্দুল্লাহ সাহেব, মাওলানা আবু তালেব ভুজপুরী, মাওলানা দিদার, মুফতি শওকত বিন হানিফ প্রমুখ।

প্রধান আলোচকের বক্তব্যে মাওলানা ইয়াহইয়া বলেন,আল্লামা জুনায়েদ বাবুনগরী মানুষের কল্যাণে কাজ করেছেন। লোভ-লালসা কোনো কিছু তাকে ফিরাতে পারেনি। তিনি বিদগ্ধ মুহাদ্দিস ছিলেন। উম্মাহর ব্যথায় ব্যথিত ছিলেন। দাওয়াতে ময়দানে তার বিস্তর বিচরণ ছিল। যেখানেই ইসলাম, ধর্ম ও উম্মাহ আক্রান্ত হয়েছে, তিনি সেখানেই ছুটে গিয়েছেন। যার ফলে তাকে জেল-জুলুম সহ্য করতে হয়েছে। যারা তার সাথে এমন অন্যায় করেছে তাদের বিচার আল্লাহ তায়ালা নিশ্চয়ই করবেন।


আরো সংবাদ



premium cement