১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

৫ দিন সাগরে ভাসতে থাকা ১৩ জেলে উদ্ধার

৫ দিন ধরে সাগরে ভাসতে থাকা ১৩ জেলে উদ্ধার -

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুম দ্বীপ এলাকার বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা একটি ফিশিং বোট থেকে ১৩ জেলেকে জীবিত উদ্ধার করেছে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র কোস্টগার্ডের একটি দল।

রোববার রাত ৯টার দিকে এ বিষয়ে চানতে চাইলে ভাসানচর কোস্টগার্ডের মাস্টার চিফ পেটি অফিসার খলিলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তবে কোস্টগার্ডের এ কর্মকর্তা তাৎক্ষণিক উদ্ধার জেলেদের নাম-ঠিকানা জানাতে পারেননি। তবে তারা গত ৫ দিন ধরে বঙ্গোপসাগরে ভাসছিলেন বলে জানিয়েছেন।

কোস্টগার্ড সূত্রে আরো জানা গেছে, গত ১ ডিসেম্বর ১৩ জেলেসহ একটি ফিশিং বোট মাছ ধরার উদ্দেশে বঙ্গোপসাগরে যায়। একপর্যায়ে বোটটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এরপর গত ৫ দিন তারা সাগরে ভাসতে থাকে। খবর পেয়ে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের কোস্টগার্ডের একটি দল সাগরে অনুসন্ধান চালিয়ে রোববার রাতে হাতিয়ার নিঝুম দ্বীপ থেকে ১৫ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের পূর্ব দিক থেকে তাদের উদ্ধার করে।

খলিলুর রহমান আরো বলেন, এখনো উদ্ধারকৃত জেলেরা এবং কোস্টগার্ডের সদস্যরা ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে এসে পৌঁছায়নি। তারা এসে পৌঁছালে পরে এ বিষয়ে আরো বিস্তারিত জানানো হবে।

অপরদিকে, একাধিক সূত্র জানিয়েছে উদ্ধারকৃত জেলেরা এখন পর্যন্ত সুস্থ রয়েছে। তারপরও তারা ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে এসে পৌঁছালে প্রথমে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হবে।


আরো সংবাদ



premium cement