০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


নলছিটিতে মেয়রের স্বাক্ষর জাল, ৪ লাখ টাকা আত্মসাতের চেষ্টা

২ কর্মচারী আটক
নলছিটিতে মেয়রের স্বাক্ষর জাল, ৪ লাখ টাকা আত্মসাতের চেষ্টা - ছবি- সংগৃহীত

ঝালকাঠির নলছিটি পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খান ও পৌরসভার সচিব এ এইচ এম রাশেদ ইকবালের স্বাক্ষর জাল করে চার লাখ টাকা উত্তোলন করে আত্মসাতের চেষ্টাকালে দুই কর্মচারীকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা করেছেন পৌর মেয়র।

মামলা দায়েরের পর আটক দুই কর্মচারীকে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার আদালতে তোলা হয়েছে। এর আগে সোমবার দুপুরে জালিয়াতির এ ঘটনা ঘটে বলে পৌরসভা কর্তৃপক্ষ জানিয়েছে।

আটক ব্যক্তিরা হলেন পৌরসভার ক্যাশিয়ার রেখা বেগম ও তার স্বামী পৌরসভার ইলেকট্রিশিয়ান সিরাজুল ইসলাম সেলিম ওরফে টুলু। এদিকে রেখা বেগমের ভাই মো: কামাল হোসেন টাকা নিয়ে পৌরসভায় গিয়ে পুলিশকে দেয়ার চেষ্টাকালে এক লাখ ২২ হাজার টাকাসহ তাকেও আটক করা হয়। পরে মামলায় আসমি না করায় মুচলেকায় ছাড়া পান কামাল।

জালিয়াতির ঘটনায় পৌরসভার কর্মচারী টুলু ও রেখা বেগমসহ মেসার্স সুগন্ধা এন্টারপ্রাইজ স্বত্বাধিকারী নুর মোহম্মদের ছেলে এ বি এম জাহিদুল ইসলামকে আসামি করে চেক জালিয়াতির মামলা দায়ের করা হয়েছে। পৌরসভার পক্ষ থেকে মামলা দায়ের করেছেন মেয়র নিজেই।

পৌরসভা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, মেয়র ও সচিবের সাক্ষর জাল করে মেসার্স সুগন্ধা এন্টারপ্রাইজের নামে চার লাখ টাকার একটি চেক নিয়ে ইলেকট্রশিয়ান সিরাজুল ইসলাম সোমবার নলছিটি সোনালী ব্যাংক শাখায় উপস্থাপন করেন। এ সময় স্বাক্ষর সঠিক নয় বলে চেকটি ফেরত দেয় ব্যাংক কর্মকর্তারা। এরপর পৌরসভার ক্যাশিয়ার রেখা বেগম আরেকটি চেক লিখে টাকা উত্তোলনের অপচেষ্টা চালান। নলছিটি সোনালী ব্যাংকের ম্যানেজার তখন পৌর মেয়রকে ফোন দিয়ে জানতে চান তিনি চার লাখ টাকার চেক দিয়েছেন কি না? মেয়র আদৌ চেক সম্পর্কে অবগত নন জানিয়ে তিনি কৌশলে পৌরসভার ক্যাশিয়ার রেখা বেগম ও তার স্বামী পৌরসভার ইলেকট্রিশিয়ান সিরাজুল ইসলাম সেলিম ওরফে টুলুর কাছ থেকে জালিয়াতির চেক ও চেক বই উদ্ধার করেন। তাদেরকে পৌরসভার একটি কক্ষে আটক রেখে পুলিশকে খবর দেয়া হয়।

এদিকে পুলিশকে ঘুষ দিয়ে পার পাওয়া যেতে পারে বলে রেখা বেগম তার ভাই মো: কামাল হোসেনকে টাকা নিয়ে পৌরসভায় আসতে বলেন। এক লাখ ২২ হাজার টাকা নিয়ে আসামাত্র জনতা তাকেও আটক করে। এ সময় ওই এক লাখ ২২ হাজার টাকা জব্দ করা হয়। আটক তিনজনকে পুলিশ থানায় নিয়ে যায়। পরে মুচলেকা দিয়ে ছাড়া পান কামাল।

নলছিটি থানার ওসি (তদন্ত) মাহামুদ হাসান জানান, আটক দম্পতিকে আদালতে পাঠানো হয়েছে। অপর আসামি ঠিকাদার জাহিদুল ইসলামকে গ্রেফতারে অভিযান চলছে।


আরো সংবাদ



premium cement