২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


পিরোজপুর জেলার শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাসির উদ্দিন

- ছবি : নয়া দিগন্ত

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩-এর ইন্দুরকানী উপজেলায় মাধ্যমিক পর্যায়ে (মাদরাসা) আজাহার আলী দাখিল মাদরাসার সিনিয়র শিক্ষক খান মো: নাসির উদ্দিন শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার পিরোজপুর জেলা প্রশাসক মহোদয়ের নেতৃত্বে সাত সদস্যের বিচারক প্যানেল তাকে এ পদে নির্বাচিত করেন।

এর আগে, ৩০ এপ্রিল উপজেলা পর্যায়ের বাছাইয়ে তিনি উপজেলার শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নির্বাচিত হয়েছেন।

নাসির উদ্দিন ২০২৩ সালের জাতীয় শিক্ষা সপ্তাহেও পিরোজপুর জেলার শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। তিনি জাতীয় শিক্ষাক্রম বাস্তবায়ন ২০২২-এর উপজেলা পর্যায়ের এবং ডিজিটাল কন্টেন্ট ডেভেলপমেন্টের জেলা পর্যায়ের একজন মাষ্টার ট্রেইনার।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয় প্রতি বছর জাতীয় শিক্ষা সপ্তাহে শিক্ষকদের শিক্ষাগত যোগ্যতা, চাকরির অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, শিক্ষা উপকরণ ব্যবহার, মূল্যায়ন পারদর্শিতা, চারিত্রিক দৃঢ়তা, শিক্ষার্থী-অভিভাবক ও সহকর্মীদের সাথে সহযোগিতার মনোভাব, শ্রেণিকক্ষে প্রযুক্তি ব্যবহার ইত্যাদি সংক্রান্ত বিভিন্ন মানদণ্ডে স্কুল, কলেজ, কারিগরি ও মাদরাসা পর্যায়ে শিক্ষকদের মধ্য থেকে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচন করে থাকেন। নিজ প্রতিষ্ঠান থেকে শুরু করে উপজেলা, জেলা, বিভাগ ও সবশেষে জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল