২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


জাতীয় পরিচয়পত্রে নাম ভুল

বিপাকে ভুরুঙ্গামারীর বীর মুক্তিযোদ্ধা তরনী কান্ত রায়

-

জাতীয় পরিচয়পত্রে নাম বিভ্রাটের কারণে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার তরনী কান্ত রায় নামে এক বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যরা এখন বিপাকে পড়েছেন। তারা এখন মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। তরনী কান্ত রায় ভুরুঙ্গামারী উপজেলার ভুরুঙ্গামারী ইউনিয়নের আঙ্গারীয়া গ্রামের বাসিন্দা। তার ডাক নাম ললিত। তিনি মহেন্দ্র কান্ত রায়ের ছেলে।
বীর মুক্তিযোদ্ধার তরনী কান্ত রায় নাম সংশোধনের জন্য উপজেলা নির্বাচন অফিসে আবেদন করেছেন; কিন্তু অজ্ঞাত কারণে দীর্ঘ দিনেও তার নাম সংশোধন করা হয়নি। নির্বাচন অফিস বলছে- নাম সংশোধনের পুরো প্রক্রিয়াটি তাদের এখতিয়ারে নেই। এটা জাতীয় নির্বাচন অফিস থেকে করা হয়।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মহিউদ্দিন আহমেদ বলেন, তিনি একজন প্রকৃত ফ্রিডম ফাইটার (এফএফ)। তিনি ৬ নম্বর সেক্টরের অধীনে ঠাকুরগাঁওয়ে যুদ্ধ করেছেন। জাতীয় পরিচয়পত্রে ভুলবশত তার ডাক নাম ললিত বর্মন লিপিবদ্ধ হয়েছে। নাম সংশোধনের জন্য প্রত্যয়নপত্র দেয়া হয়েছে।
উপজেলা নির্বাচন অফিসার সাইফ আহমেদ নাসিম বলেন, সদ্য এ উপজেলায় যোগদান করেছি। এ বিষয়ে তেমন কিছু জানি না। নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস বলেন, বিষয়টি কেউ আমাকে অবগত করেনি। অবগত করলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement

সকল