২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


পঞ্চগড়ে কাজ শেষ হওয়ার ২০ মাসেও বিল পায়নি ঠিকাদার

-

পঞ্চগড়ে ৩৭ জেলা শহরে পানি সরবরাহ প্রকল্পের আওতায় অগভীর নলকূপ স্থাপন করে ২০ মাসেও বিলের টাকা পাচ্ছেন না রবিউল ইসলাম চানু নামে এক ঠিকাদার। যথাযথ এবং গুণগত মান বজায় রেখে কাজ সফল হওয়ার প্রত্যয়ন দেয়ার পরও বরাদ্দ না পাওয়ায় বিল দেয়া যাচ্ছে না বলে জানিয়েছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও পঞ্চগড় পৌরসভা। নির্ধারিত সময়ের আগে বিল দাখিল করলেও দীর্ঘ ২০ মাস জনস্বাস্থ্য প্রকৌশল অফিস ও পৌরসভা কার্যালয়ে ঘুরে ঘুরে অতিষ্ট হচ্ছেন ওই ঠিকাদার।

জানা গেছে, পঞ্চগড় পৌরসভা ২০২০-২১ অর্থবছরে ৩৭ জেলা শহরে অগভীর নলকূপ স্থাপন প্রকল্পের আওতায় ১২ লাখ ৬৫ হাজার টাকা ব্যয়ে ৫০টি অগভীর নলকূপ স্থাপনের জন্য ২০২১ সালের ২৩ ডিসেম্বর দরপত্র আহ্বান করে। ই-জিপি দরপত্রে অংশ নেয়া মেসার্স রাইসা এন্টাপ্রাইজের প্রোপ্রাইটর রবিউল ইসলাম চানুকে পৌরসভার মেয়র ২০২২ সালের ৬ মার্চ ঠিকাদার হিসেবে নির্বাচিত করে কার্যাদেশ দেন। কাজের সময়সীমা ২০২২ সালের ৯ সেপ্টেম্বর নির্ধারিত থাকলেও নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ করে একই সালের ১ সেপ্টেম্বর বিল দাখিল করেন তিনি।
রবিউল ইসলাম চানু বলেন, যথাযথভাবে কাজটি শেষ করে নির্ধারিত সময়ের আগেই বিল দাখিল করেছি। কিন্তু জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ও পৌরসভার কার্যকর উদ্যোগের অভাবে বিল পাচ্ছি না।
এ ব্যাপারে পঞ্চগড় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মিনহাজুর রহমান বলেন, ঠিকাদার যথাযথভাবে কাজ শেষ করে বিল দাখিল করেছেন। কাজেই তিনি বিল পাওয়ার হকদার। তবে বরাদ্দ না দিলে তো আর বিল প্রদান করা সম্ভব হচ্ছে না। তিনি এ বিষয়ে একাধিকবার প্রধান কার্যালয়ে যোগাযোগ করেছেন বলে জানান।


আরো সংবাদ



premium cement
ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনায় আগ্রহী দুই দেশ সর্বজনীন পেনশন স্কিম ‘চাপিয়ে দেয়ার’ নিন্দা রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির দল আড়াইহাজারে ডাকাতি করতে গিয়ে গণধর্ষণ, গ্রেফতার ৪ কেমন ছিল রাইসির ব্যক্তিগত ও কর্মজীবন ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের রাইসির মৃত্যুতে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের শোক ঝালকাঠিতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা টানা চতুর্থবার প্রিমিয়ার লিগ শিরোপা জিতে ম্যান সিটির রেকর্ড ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অবিলম্বে ১০ম ওয়েজবোর্ডে গঠনের দাবি বিএফইউজের

সকল