০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


মুন্সীগঞ্জে বিদায়ী এসিল্যান্ড ও কানুনগোর দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

-

ঈদের ছুটির পূর্বে ব্যাক ডেটে নামজারি না করার তিনটি আদেশকে অমান্য করে বিদায়ী সদর এসিল্যান্ড নাজমুল হুদা ও কানুনগো নাজির আহমেদ অনৈতিক সুবিধা নিয়ে নামজারি করেছেন। গত বুধবার মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সফিউদ্দিন মিলনায়তনে তাদের দুর্নীতির ফিরিস্তি তুলে ধরেন দু’জন ভুক্তভোগী। এ দু’জন হলেন- রামপাল ইউনিয়নের কালিঞ্জিপাড়ার শাহ মোহাম্মদ আব্দুল বারী ও পঞ্চসার ইউনিয়নের আব্দুল বাশার শাহ আলম। ভুক্তভোগী দু’জনই সাবেক সদর ভূমি কর্মকর্তা নামজুল হুদা ও কানুনগো নাজির আহম্মেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছেন।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা জানান, জেলা জজ কোর্ট, হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের রায়ের পরেও বাতিল দলিল দিয়ে নামজারি করে দিয়েছেন এসিল্যান্ড নাজমুল হুদা ও কানুনগো নাজির আহম্মেদ। তারা অনৈতিক সুবিধা নিয়ে কালিঞ্জিপাড়ার শাহ মোহাম্মদ আব্দুল বারীর ৬৬.১০ শতাংশ ও পঞ্চসার ইউনিয়নের আব্দুল বাশার (শাহ আলম) এর ৩ একর ৬১.২১ শতক জায়গার নামজারি করেন।
বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) মুন্সীগঞ্জ জেলা সভাপতি শাহ মোহাম্মদ আব্দুল বারী তার বক্তব্যে বলেন, সাবেক ভূমি কর্মকর্তা কামরুল হাসান মারুফের স্বাক্ষরিত আদেশে স্পষ্ট উল্লেখ রয়েছে নালিশি সম্পত্তি নিয়ে উচ্চতর আদালতে মামলা চলমান থাকায় ওই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নামজারি স্থগিত করা হলো। দ্বিতীয় আদেশটি দিয়েছেন ভূমি কর্মকর্তা হ্যাপী দাস। তিনিও তার আদেশে লিখেছেন সম্পত্তি নিয়ে মোকদ্দমা রয়েছে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বাতিলকৃত ভূমি মূল জোতে বহাল থাকবে। কোনো পক্ষই নামজারি করতে পারবে না। তিনি আরো বলেন, সব আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তিনি অবৈধ সুবিধা নিয়ে বিচারাধীন মামলা ও নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও দু’টি সম্পত্তির নামজারি করে দিয়েছেন। নামজারির বিরুদ্ধে যাতে আমি কোনো মিস কেস করতে না পারি সে জন্য তিনি ব্যাক ডেটে নামজারি করেছেন এবং মুন্সীগঞ্জ থেকে অন্যত্র বদলি হয়ে চলে গেছেন।
আব্দুল বাশার শাহালম জানান, হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে আমি রায় পেয়েছি। বাদি পক্ষের দলিল বাতিল ঘোষণা করে রায় দিয়েছেন। হাইকোর্ট ও সুপ্রিম কোর্টকে তোয়াক্কা না করে তিনি বাদি পক্ষের নামে আমার সম্পত্তি নামজারি করে দিয়েছেন সাবেক সদর ভূমি কর্মকর্তা নামজুল হুদা ও কানুনগো নাজির আহম্মেদ।


আরো সংবাদ



premium cement