৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আদালতের আদেশে ৫৬ বছর পর অবৈধ দখলদারকে উচ্ছেদ

-

সর্বোচ্চ আদালতের আদেশে ৫৬ বছর পর অবৈধ দখলকারীর কবল থেকে ৬ শতক জমি দখলমুক্ত করার পর জমির প্রকৃত মালিককে বুঝিয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়ে নেত্রকোনা শহরের প্রাণকেন্দ্র ছোট বাজারস্থ এলাকায় অবৈধ দখলকারী জনৈক সোহরাব উদ্দিন আকন্দ ওরফে খায়রুলের কাছ থেকে দখলমুক্ত করা হয় ওই জমি।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এখন থেকে ৫৬ বছর আগে পাকিস্তান আমলে স্থানীয় ছোট বাজারস্থ আওয়ামী লীগ অফিসের পাশে হেম সাহার প্রায় ৬ শতাংশ জমির ওপর নির্মিত টিনশেড ঘরটির কেয়ারটেকার ছিলেন জনৈক আশরাফ আলী আকন্দ। কিন্তু কয়েক বছর পর ভুয়া কাগজপত্র তৈরি করে নিজেকে মালিক দাবি করে বসেন তিনি। এমতাবস্থায় মালিকপক্ষ নিম্ন আদালতে উচ্ছেদ মামলা দায়ের করেন। নিম্ন আদালতসহ হাইকোর্ট, আপিল ও রিভিওতে মালিক পক্ষে রায় লাভ করার পর উচ্ছেদ প্রক্রিয়া শুরু হয়। উচ্ছেদ কার্যক্রম বাধাগ্রস্ত করতে অবৈধ দখলদার মৃত আশরাফ আলী আকন্দের ছেলে খায়রুল মঙ্গলবার সকালে ওই স্থানে রাতারাতি একটি মাদরাসার সাইনবোর্ড ঝুলিয়ে দেন। সেই সাথে তিনি ভাড়াটিয়া লোকজন দিয়ে বেড়া দিয়ে জমিটি দখলে রাখার অপচেষ্টা চালান। কিন্তু ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার দুপুরে পুলিশের উপস্থিতিতে ভেকু দিয়ে স্থাপনা গুঁড়িয়ে দেন এবং জমি আদালতের রায়ে প্রাপ্ত প্রকৃত মালিক মৃত হেম সাহার ছেলে দীপক সাহাকে বুঝিয়ে দেন।
ভূমির মালিক ঠাকুরাকোনা ইউপি চেয়ারম্যান দীপক সাহা প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আদালতের রায়ে আমার বাবার রেখে যাওয়া জমিখণ্ডটি ফিরে পাওয়ায় আমি স্বস্তিবোধ করছি।

 


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী

সকল