৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


দশমিনায় অযত্ন-অবহেলায় পড়ে আছে নৌ-অ্যাম্বুলেন্স

-

পটুয়াখালীর দশমিনা উপজেলার দূর্গম চরাঞ্চলের জরুরী ও গর্ভবতী মায়েদের পরিবহনের সুবিধার্থে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের নৌ-অ্যাম্বুলেন্সটি অযত্ন আর অবহেলায় নষ্ট হচ্ছে। দীর্ঘ তিন বছরেও নৌ-অ্যাম্বুলেন্সটি চরাঞ্চলের কোনো জরুরী রোগীকে পরিবহন করতে পারেনি। চরাঞ্চলের মানুষ জানেন না তাদের জরুরী সেবার জন্য নৌ-অ্যাম্বুলেন্স রয়েছে। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তার দাবি নৌ-অ্যাম্বুলেন্সটি সচল রাখার চেষ্টা চলছে।
দশমিনা উপজেলার যোগাযোগ বিছিন্ন চরাঞ্চলের মানুষের জরুরী স্বাস্থ্য সেবা ও গর্ভবতী মায়েদের পরিবহনে ২০২০সালের ১৪জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার হিসাবে স্বাস্থ্য কসপ্লেক্সে শীততাপ নিয়ন্ত্রিত একটি অত্যাধুনিক নৌ-অ্যাম্বুলেন্স দেয়া হয়। অ্যাম্বুলেন্স প্রদানের তিন বছরেরও বেশি সময় অতিবাহিত হলেও এখনো চরাঞ্চলের কোনো রোগীকে পরিবহন করতে পারেনি অ্যাম্বুলেন্সটি।
দশমিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ. মোস্তাফিজুর রহমান জানান, অ্যাম্বুলেন্সটি পাওয়ার পর চরাঞ্চলের মানুষকে জানিয়ে দেয়া হয়েছিল। তেল খরচ বেশি বলে চরাঞ্চলের মানুষ নৌ-অ্যাম্বুলেন্সের সাহায্য নিচ্ছেন না। তাই কোনো রোগীকে পরিবহন করা সম্ভব হচ্ছে না। তিনি জানান, স্বাস্থ্য সেবার কাজে তেতুলিয়া নদী পাড়ি দিয়ে চরাঞ্চলে যেতে দুই একবার নৌ-অ্যাম্বুলেন্সটি ব্যবহার করা হয়েছিল।


আরো সংবাদ



premium cement
আমরা নিজের দেশেই অদৃশ্য : ভারতের মুসলিমরা যুদ্ধবিরতি আলোচনার মধ্যেই গাজায় ইসরাইলি হামলায় নিহত ৩৪ রাজনীতির মাঠে যেভাবে খেলছেন ইউসুফ পাঠান মার্কিন রণতরীতে হাউছিদের হামলা ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প

সকল