২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাংশায় ভেঙে পড়ল নির্মাণাধীন সেতু

পাংশায় ভেঙে পড়া নির্মাণাধীন সেতু : নয়া দিগন্ত -

রাজবাড়ীর পাংশায় প্রায় ৬৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন একটি সেতু ভেঙে পড়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলার মাছপাড়া ইউনিয়নের মেঘনা বাজার সংলগ্ন খালের ওপর নির্মাণাধীন সেতুর পাটাতন ঢালাইয়ের সময় এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক দুলাল হাজী বলেন, কাজটি মূলত আমার নয়। এটা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুনের। আমার রড-সিমেন্টের দোকান আছে, আর ওই সেতুর যত রড-সিমেন্ট সব আমি দিয়েছি। কামাল ঢাকায় থাকায় আমি ঘটনাস্থলে যাই লেবারদের পেমেন্ট দিতে। মিস্ত্রিদের ভুলের কারণে হঠাৎ ঢালাইয়ের সময় পাটাতন ভেঙে যায়। স্থানীয় লোকজন আমার ওপর ক্ষিপ্ত হয়ে আমার মোটরসাইকেল ভেঙে ফেলে।
নির্মাণাধীন সেতু এভাবে ভেঙে পড়ায় ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী। তাদের দাবি, নিন্মমানের সামগ্রী দিয়ে তড়িঘড়ি কাজ করার ফলে এমন ঘটনা ঘটেছে।
উপজেলা নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন বলেন, সেতুর দুটি পাটাতন (স্যাব) করা হয়েছে। এর মধ্যে সেতুর একটি পাটাতন ঢালাইয়ের কাজ শেষ হয়েছে। কিন্তু আর একটি পাটাতন ঢালাইয়ের জন্য দোতলা মাচা পাতা হয়। ঢালাইয়ের কাজ শুরু করা হলে স্যাবের ঢালাইসহ মাচা ভেঙে পড়ে। এটি একটি দুর্ঘটনা।
তবে স্থানীয় একাধিক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, নিন্মমানের সামগ্রী দিয়ে তড়িঘড়ি করে কাজ করে ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজের শুরু থেকে নানা অনিয়ম করা হচ্ছে। কাজ চলাকালে তদারকির অনেক অভাব ছিল। অথচ এখন সেতুটি যখন ভেঙে পড়েছে, তখন বড় বড় অফিসার আসছেন। এখন আবার ভেঙে পড়া সেতু তড়িঘড়ি করে সংস্কার করা হচ্ছে। এতে কাজের মান কেমন হবে তা নিয়ে প্রশ্ন রয়েছে।


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল