২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নরসিংদীতে দুই ছাত্রদল নেতা হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

-

নরসিংদীতে জেলা ছাত্রদলের কমিটি নিয়ে কোন্দলের জেরে গুলি করে দুই ছাত্রদল নেতা সাদেকুর রহমান ও আশরাফুল ইসলাম হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে নরসিংদী সদর উপজেলা মোড়ের কোর্ট রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এতে জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মী, নিহতদের পরিবারের সদস্যসহ এলাকাবাসী অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে জড়িতদের বিচারের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়।
মানববন্ধনে সব আসামিকে দ্রুত গ্রেফতার করে বিচারের দাবি জানানো হয়। এ সময় খায়রুল কবির খোকনকে হাজীপুর ইউনিয়নে অবাঞ্ছিত ঘোষণা করাসহ তার বিরুদ্ধে সেøাগান দেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।
এর আগে শহরের আরশীনগর থেকে হত্যার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মানববন্ধনে যোগ দেন এলাকাবাসী।
মানববন্ধনে বক্তব্য দেন- নিহত ছাত্রদল নেতা সাদেকুরের বড় ভাই আলতাফ হোসেন, স্বজন তমিজ উদ্দিন, জেলা ছাত্রদলের বহিষ্কৃত সিনিয়র সহসভাপতি মাইন উদ্দিন ভূঁইয়া, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জোবায়ের আহমেদ তুষার, ছাত্রদলের পদবঞ্চিত নেতা ফাহিম ভূঁইয়া অভি প্রমুখ।

গত বৃহস্পতিবার বিকেলে চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন স্থানে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। এতে গুলিবিদ্ধ হওয়ার পর ঢাকা মেডিক্যালে মারা যান জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাজীপুর ইউনিয়নের বাদুয়ারচর গ্রামের আলাউদ্দিনের ছেলে সাদেকুর রহমান (৩২) ও সাটিরপাড়া সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক নাজমুল ইসলামের ছেলে ছাত্রদল নেতা আশরাফুল ইসলাম (২০)। এ ঘটনায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির কেন্দ্রীয় স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ ও ৩০ থেকে ৪০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা হয়। শুক্রবার রাতে নিহত ছাত্রদল নেতা সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন বাদি হয়ে নরসিংদী সদর থানায় এই মামলা করেন। জেলা যুবদলের আহ্বায়ক মহসিন হোসাইন বিদ্যুৎসহ মামলার তিন আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।
মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক অভিজিৎ চৌধুরী বলেন, জোড়া খুনের মামলায় এখন পর্যন্ত তিন আসামি গ্রেফতার হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

 


আরো সংবাদ



premium cement