১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

চুনারুঘাটে কালবৈশাখীতে উড়ে গেল বিধবার ঘর

-

হবিগঞ্জের চুনারুঘাটে মাত্র আধাঘণ্টা স্থায়ী ঝড়ে উড়ে গিয়েছে আনোয়ারা (৫০) নামে অসহায় এক বিধবার টিনের চাল। অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলেও তিনি মাথায় ও হাতে প্রচণ্ড আঘাত পান। তার শোর চিৎকারে পাশের লোকজন তাকে ভাঙা ঘর থেকে উদ্ধার করে চিকিৎসাসেবা দেয়ার ব্যবস্থা করেন। কিন্তু ঝড়ে তার শেষ আশ্রয়টুকু উড়ে যাওয়া বড় নিঃস্ব হয়ে পড়েন আনোয়ারা।
গত ২১ মে, রোববার সন্ধ্যায় ঝড়ে ক্ষতিগ্রস্ত বিধবা আনোয়ারা বলেন, আমার জায়গা জমি নেই। স্বামী মারা যাওয়ার পর এক সন্তানকে নিয়ে অন্যের ভিটায় ঘরে বেঁধে বসবাস করছিলাম। কিন্তু মুহূর্তের কালবৈশাখীতে সেই ঘরটিও উড়ে গেল। এখন থাকার মতো কোনো ঠিকানা নেই আমার। আনোয়ারার একমাত্র ছেলে জুয়েল জানায়, কাজের জন্য বাইরে ছিলাম। মা একা ঘরে একা ছিলেন। ঝড়ে ঘর ভেঙে গেছে। তবে আল্লাহর মেহেরবানিতে মা রক্ষা পেয়েছেন। মাকে নিয়ে এখন কোথায় আশ্রয় নিবো জানি না।
অসহায় এই পরিবারকে আশ্রয়দাতা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সিরাজুল ইসলাম জানান, অসহায় আনোয়ারাকে দুই শতক জমির উপর একটি টিনশেড ঘর করে দিই। ওখানেই বসবাস করতেন তারা। হঠাৎ কালবৈশাখীতে আনোয়ারার বসতঘর ভেঙে যায়। ঝড়ের সময় আমরা তাৎক্ষণিক তাকে আহত অবস্থায় ভাঙা ঘরের ভেতর থেকে উদ্ধার করি, চিকিৎসার ব্যবস্থা করে দিই। ওই ঝড়ে আরো দু’জনের ঘরে উড়ে গেছে।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল জানান, সংশ্লিষ্টদের সাথে কথা বলে সরকারি সহযোগিতা করা হবে।

 


আরো সংবাদ



premium cement
‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’ ট্রাম্পকে হত্যাচেষ্টার ছবি যেভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে? ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের কোটাবিরোধী আন্দোলনে রক্তাক্ত সহিংসতায় চট্টগ্রামে ৪ মামলা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের কোটা আন্দোলনকারী ৬ শিক্ষার্থী হত্যার তীব্র নিন্দা জানিয়েছে হেফাজতে ইসলাম খাগড়াছড়িতে গাড়ির চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত, আহত মা ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধসহ শিক্ষার্থীদের ৬ দফা দাবি মেনে নেয়ার আশ্বাস জবি প্রশাসনের ছাত্রলীগ ও প্রশাসনের সাঁড়াশি অভিযান, ছাত্রশিবিরের তীব্র নিন্দা জাফর ইকবালের বই পুড়িয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ কোটা আন্দোলনে নিহতদের নাম বুকে লিখে তাজিয়ার আদলে প্রতিবাদী মিছিল

সকল