১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


কৃষ্ণচূড়ার লাল ফুলে সেজেছে মুলাদী হাসপাতাল

-

বরিশালের মুলাদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরটি সেজেছে কৃষ্ণচূড়ার লাল ফুলে। হাসপাতালে প্রবেশ করার সময় গেটের সাথে দাঁড়িয়ে আছে সবুজের মাঝে শুধু লাল রঙের মূর্ছনা। প্রকৃতির এই অপরূপ রঙের সাজ দেখে দু’চোখ জুড়িয়ে যায় স্বাস্থ্য সেবা নেয়া রোগী, স্বজন ও প্রকৃতিপ্রেমীদের। চোখে নেমে আশে প্রশান্তি। এ যেন প্রকৃতিজুড়ে কৃষ্ণচূড়ার মন জুড়িয়ে দেয়া।
দূর থেকে দেখলে মনে হয়, বৈশাখের রোদ্দুরের সবটুকু উত্তাপ গায়ে মেখে নিয়েছে রক্তিম পুষ্পরাজি; সবুজ চিরল পাতার মাঝে যেন আগুন জ্বলছে।
মুলাদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা: সাইয়েদুর রহমান বলেন, গ্রীষ্মকাল বিশেষ করে বৈশাখ মাস কৃষ্ণচূড়া ফোটার সময়। এ সময় মুলাদী ইউএনও অফিস চত্বর, মুলাদী সরকারি মাহমুদজান মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণসহ বিভিন্ন জায়গায় কৃষ্ণচূড়ার ফুল ফুটতে দেখা যেত। অযত্ন, অবহেলা আর অসচেতনায় কৃষ্ণচূড়া ফুলের প্রতি ভালোবাসার কমতি দেখার কারণে গাছগুলো আজ বিলুপ্তির পথে। এখন আর সেই কৃষ্ণচূড়ার টকটকে লাল ফুলে এলাকা রঙিন হয় না।
উপজেলা কৃষি অফিসার মনিরুল ইসলাম বলেন, কৃষ্ণচূড়া গাছের লাল ও উজ্জ্বল সবুজ পাতা একে অন্যরকম দৃষ্টিনন্দন করে তোলে।
স্বাস্থ্যসেবা নিতে আসা নাজিরপুরের মঈনুল, রাকিব, তাহিরা; সফিপুরের জাকির, মমতাজ ও কলেজপড়–য়া সামিদ বলেন, কৃষ্ণচূড়া সম্পর্কে টিভি, ফেসবুক ও ইউটিউব থেকে জেনেছি কিন্তু আজ বাস্তবে দেখে খুবই ভালো লেগেছে।


আরো সংবাদ



premium cement

সকল