১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


আমতলীতে অসহায়ের জমি দখল করে পুকুর খনন

প্রতিবাদ করায় অ্যাসিডে ঝলসে দেয়ার হুমকি
-

জোর করে জমি দখল করে পুকুর খনন ও গাছ কাটতে বাধা দেয়ায় শাহিদা বেগম নামে দরিদ্র পরিবারের এক গৃহবধূকে অ্যাসিড মেরে ঝলসে দেয়ার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। আমতলী উপজেলার কালিবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। দুর্বৃত্তদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন শাহিদা। মঙ্গলবার আমতলী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এ অভিযোগ করেন শাহিদা।
জানা গেছে, উপজেলার কালিবাড়ী গ্রামের হতদরিদ্র মজিদ প্যাদা ও প্রভাবশালী আফেজ হাওলাদারের মধ্যে ১০ একর ২৫ শতাংশ জমি নিয়ে ১০ বছর ধরে বিরোধ চলে আসছে। মজিদের দখলীয় জমিতে আফেজ ও ওদুদ পুকুর খনন ও বাড়ি নির্মাণের কাজ শুরু করে। এ ঘটনায় তার পূত্রবধূূ শাহিদা আমতলী থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ এসে পুকুর খনন বন্ধ করে দেয়।
শাহিদা কান্নাজরিত কন্ঠে বলেন, ‘আমার শ্বশুর মজিদ অসহায় ও হতদরিদ্র মানুষ। তার ১০ একর ২৫ শতাংশ জমি প্রভাবশালী আফেজ দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে। এ নিয়ে আদালতে মামলা রয়েছে। সর্বশেষ আমার শ্বশুরের দখলীয় ৬০ শতাংশ জমিতে আফেজ ও তার সহযোগী অদুদ পুকুর খনন ও বাড়ি নির্মাণ শুরু করে। গত ১০ বছরে তারা আমার ও আমার পরিবারের বিরুদ্ধে চারটি মিথ্যা মামলা দিয়েছে। আমাকে বেশ কয়েকবার কুপিয়ে আহত করেছে। আফেজের ভয়ে কেউ কিছু বলতে সাহস পান না।’ এ বিষয়ে মজিদ বলেন, ‘মানের বাড়তে কাম হইর‌্যা খাই। ডর দ্যাহায় জাগার ধারে গ্যালে মাইর‌্যা হালাইবে।’
অভিযুক্ত আফেজ জমি নিয়ে আদালতে মামলার কথা স্বীকার করলেও অ্যাডিস মেরে হুমিক দেয়ার কথা অস্বীকার করে বলেন, অদুদের কাছে জমি বিক্রি করেছি। মামলা চলমান থাকা অবস্থায় জমি বিক্রি করা যায় কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আদালত জমি বিক্রিতে নিষেধ করেননি। অদুদ মৃধার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।
আমতলী থানার ওসি এ কে এম মিজানুর রহমান বলেন, অভিযোগ পেয়ে পুকুর খননের কাজ বন্ধ করে দিয়েছি। ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে উত্তাল ইউক্রেন ‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে মার্কিন বিমানবাহিনীর সদস্য নিহত পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু টঙ্গীতে ৩ তলার ছাদ থেকে পড়ে বিএনপি নেতার ছেলের মৃত্যু মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়!

সকল