১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ধোবাউড়ায় দুই গ্রামবাসীর ভরসা ঝুঁকিপূর্ণ সাঁকো

-

ময়মনসিংহের ধোবাউড়ায় বিলপাড় ও পঞ্চনন্দপুর গ্রামের কয়েক হাজার মানুষের চলাচলের একমাত্র অবলম্বন একটি ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো। সাঁতারখালী নদীর তীরবর্তী দু’টি গ্রামের মধ্যে দীর্ঘ দিন ধরে কোনো স্থায়ী সেতু নির্মাণ না করায় ঝুঁকিপূর্ণ বাঁশের সেতু তৈরি করে যাতায়াত করছে কয়েক হাজার মানুষ।
এলাকাবাসী জানায়, দীর্ঘ দিন ধরে তারা একটি সেতুর জন্য দাবি জানিয়ে এলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো উদ্যোগ নেয়নি। অন্য দিকে ধোবাউড়া বাজার ও ধাইরপাড়া মোড়ের মধ্যে একটি সেতু থাকলেও সেটি পারাপার হতে অতিরিক্ত তিন কিলোমিটার রাস্তা পাড়ি দিতে হয়। সাপ্তাহিক হাটের দিন যানবাহন ও মানুষের চাপে সেতুটির ওপর যানজট লেগে থাকে। এক বছর আগে দুই গ্রামের যুবকরা মিলে গ্রামবাসীর অর্থায়নে বাঁশের সেতুটি নির্মাণ করে। এক বছরেই বাঁশ নষ্ট হয়ে সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
স্থানীয় বাসিন্দা জহিরুল ইসলাম বলেন, ‘আমাদের চলাচলের একমাত্র রাস্তা এটি, ধোবাউড়া বাজারের কাছে হলেও কেউ আমাদের এ দুরবস্থা নিয়ে ভাবে না। ক্ষেতে উৎপাদিত ধান বাজারে তুলতে হলে বাড়তি তিন কিলোমিটার রাস্তা অতিক্রম করতে হয়।
এ বিষয়ে ধোবাউড়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এরশাদুল হক বলেন, বিলপাড় ও পঞ্চনন্দপুরবাসীর দাবি সম্পর্কে আমি অবগত আছি। এ বিষয়ে আমি ইউএনওর সাথে কথা বলেছি। ধোবাউড়া বাজারের যানজট কমানোর জন্য শ্মশানঘাটের পাশ দিয়ে একটি বাইপাস নির্মাণের জন্য চেষ্টা করছি; কিন্তু কয়েকজন গ্রামবাসী রাস্তার জন্য জায়গা ছাড়তে রাজি হচ্ছেন না। রাস্তাটি নির্মাণ করা সম্ভব হলেই সেতু নির্মাণের কাজটি সহজ হবে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement