২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভাণ্ডারিয়ায় গরিবের চাল মোড়ক বদলে কালোবাজারে বিক্রি

-

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ কর্মসূচির চাল বাজারে বিক্রির জন্য মোড়ক বদলের সময় হাতেনাতে ধরেছে আইনশৃঙ্খলা বাহিনী। মায়ের দোয়া এন্টারপ্রাইজ নামের একটি দোকানে এই চাল কালো বাজারে কম মূল্যে কিনে মোড়ক বদলের মাধ্যমে বস্তাজাত করার সময় ধরা হয়।
জানা গেছে, বৃহস্পতিবার রাতে দোকনটিতে দরিদ্রদের জন্য ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই সেøাগান সম্বলিত ৩০ কেজি ওজনের সরকারি চালের বস্তা পরিবর্তন করে নুরজাহান ব্র্যান্ডের এক নম্বর মিনিকেট চালের বস্তায় (৫০ কেজি) ভর্তি করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তৌহিদুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে তা হাতেনাতে আটক করা হয়। ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে দোকান মালিক এ সময় পালিয়ে যান।
স্থানীয় একাধিক সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানান, ওই দোকানের মালিক আলমগীর কবিরাজ দীর্ঘদিন ধরে পিরোজপুর জেলা ছাড়াও অন্যান্য জেলা উপজেলার টিআর, কাবিখাসহ সরকারি সুবিধাভোগী বিভিন্ন মানুষের চাল কম দামে কিনে এবং কিছু মিনিকেট চাল একত্র করে খুলনা থেকে নুরজাহান ব্র্যান্ড নামের বস্তা প্রিন্ট করে জালিয়াতির মাধ্যমে বস্তাজাত করে দামি এক নম্বর মিনিকেট চাল বলে বেশি দামে বিক্রি করে আসছিল।
ভাণ্ডারিয়া থানার ওসি তদন্ত মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত সরকারি চাল জব্দ করা হয়েছে এবং থানার এসআই ইদ্রিস বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে রাতেই একটি মামলা করেছেন।


আরো সংবাদ



premium cement
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে

সকল