Naya Diganta

ভাণ্ডারিয়ায় গরিবের চাল মোড়ক বদলে কালোবাজারে বিক্রি

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ কর্মসূচির চাল বাজারে বিক্রির জন্য মোড়ক বদলের সময় হাতেনাতে ধরেছে আইনশৃঙ্খলা বাহিনী। মায়ের দোয়া এন্টারপ্রাইজ নামের একটি দোকানে এই চাল কালো বাজারে কম মূল্যে কিনে মোড়ক বদলের মাধ্যমে বস্তাজাত করার সময় ধরা হয়।
জানা গেছে, বৃহস্পতিবার রাতে দোকনটিতে দরিদ্রদের জন্য ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই সেøাগান সম্বলিত ৩০ কেজি ওজনের সরকারি চালের বস্তা পরিবর্তন করে নুরজাহান ব্র্যান্ডের এক নম্বর মিনিকেট চালের বস্তায় (৫০ কেজি) ভর্তি করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তৌহিদুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে তা হাতেনাতে আটক করা হয়। ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে দোকান মালিক এ সময় পালিয়ে যান।
স্থানীয় একাধিক সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানান, ওই দোকানের মালিক আলমগীর কবিরাজ দীর্ঘদিন ধরে পিরোজপুর জেলা ছাড়াও অন্যান্য জেলা উপজেলার টিআর, কাবিখাসহ সরকারি সুবিধাভোগী বিভিন্ন মানুষের চাল কম দামে কিনে এবং কিছু মিনিকেট চাল একত্র করে খুলনা থেকে নুরজাহান ব্র্যান্ড নামের বস্তা প্রিন্ট করে জালিয়াতির মাধ্যমে বস্তাজাত করে দামি এক নম্বর মিনিকেট চাল বলে বেশি দামে বিক্রি করে আসছিল।
ভাণ্ডারিয়া থানার ওসি তদন্ত মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত সরকারি চাল জব্দ করা হয়েছে এবং থানার এসআই ইদ্রিস বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে রাতেই একটি মামলা করেছেন।