০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


মুন্সীগঞ্জে নির্বাচন নিয়ে উৎকণ্ঠা সংঘর্ষের আশঙ্কা

-

তৃতীয় ও চতুর্থ ধাপের পৌর নির্বাচন নিয়ে মুন্সীগঞ্জে চরম উৎকণ্ঠায় আছেন প্রার্থী ও ভোটারসহ সর্বস্তরের মানুষ। রাজনৈতিক বিভক্তিতে যেকোনো মুহূর্তে সংঘর্ষ বাঁধতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।
মুন্সীগঞ্জ পৌরসভায় আগামী ৩০ জানুয়ারি এবং মিরকাদিম পৌরসভায় ১৪ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। শান্তিপূর্ণভাবে নির্বাচন হবে কি না, তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। এ দিকে মুন্সীগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী নৌকা প্রার্থীকে সহযোগিতা করবে বলেও গুঞ্জণ শুনা যাচ্ছে। বিএনপি প্রার্থীর বিরুদ্ধে আঁতাতের অভিযোগ উঠলেও বাকি মেয়র প্রার্থীরা আঁতাত করবেন না বলে ঘোষণা দিয়েছে। ফলে দুই পৌরসভা নির্বাচন নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে।
মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র প্রার্থী অ্যাডভোকেট মুজিবুর রহমান (নারিকেল গাছ প্রতীক) জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার বরাবর লিখিত আবেদনে অভিযোগ করেন, তার নির্বাচনী কর্মকাণ্ডে বাধা দিচ্ছে প্রতিপক্ষ। এমনকি বাড়িঘর জ্বালিয়ে দেয়ার হুমকিও দেয়া হয়েছে বলে আবেদনে তিনি উল্লেখ করেছেন। এ দিকে মুন্সীগঞ্জ পৌরসভার আরেক মেয়র প্রার্থী এম এ কাদের মোল্লার (মোবাইল প্রতীক) নির্বাচনে ব্যবহৃত মাইক ছিনিয়ে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। সদর থানার ওসি আবু বকর সিদ্দিক পুলিশ পাঠিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় তার মাইক উদ্ধার করেন বলে তিনি নিশ্চিত করেন।
বৃহস্পতিবার বিকেলে মুন্সীগঞ্জ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী জাকির হোসেন ও সাজ্জাদ হোসেন সাগরের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে দু’জন আহত হন। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। থানা পুলিশের ঝামেলা এড়াতে আহতদের চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে বলে জানা গেছে।
এ দিকে এতদিন শান্ত পরিবেশ বিরাজ করলেও গত বুধবার রাতে আওয়ামী লীগের পক্ষ থেকে মিরকাদিম পৌরসভার নৌকা প্রতীকের প্রার্থী হিসাবে আবদুস ছালামের নাম ঘোষণার পর ওই এলাকায় চরম উত্তেজনা শুরু হয়েছে। আব্দুস ছালামের সমর্থকরা নৌকা প্রতীক পাওয়ার খবরে আনন্দ মিছিল করেন। অন্য দিকে বর্তমান মেয়র শহিদুল ইসলাম শাহীন নৌকা প্রতীক না পাওয়ায় তার সমর্থকরা বিক্ষোভ মিছিল করেন।
মুন্সীগঞ্জ সদর থানার ওসি আবু বক্কর সিদ্দিক বলেন, চলমান বিভিন্ন ঘটনায় পুলিশ দ্রুত ব্যবস্থা নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখেছে। আশা করি, নির্বাচনের আগ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা যাবে।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল