০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


জাজিরায় আধিপত্য বিস্তার নিয়ে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট

ভাঙচুর করা বাড়িঘর : নয়া দিগন্ত -

জাজিরার বিলাশপুরে মেহের আলী মাদবর কান্দি গ্রামে রাতের আঁধারে প্রতিপক্ষের বাড়িতে হামলা চালিয়ে বসতঘরসহ চারটি ঘর ভেঙে দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। হামলাকারীরা শুধু ভাঙচুর করেই ক্ষান্ত হয়নি, তারা ঘরে থাকা আসবাবপত্র লুটপাট করে ভিটি থেকে ঘরগুলো অন্যত্র ফেলে দিয়েছে। ক্ষতিগ্রস্তরা স্থানীয় সাবেক চেয়ারম্যানের সমর্থক হওয়ায় বর্তমান চেয়ারম্যানের লোকজন ভাঙচুর ও লুটতরাজ চালিয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্ত পরিবার। দু’পক্ষই আওয়ামী লীগের সমর্থক বলে জানিয়েছে স্থানীয়রা। পুলিশ জানায়, বর্তমানে পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় পুলিশের নজরদারি জোরদার করা হয়েছে।
জাজিরা থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিলাশপুরে দীর্ঘ দিন ধরে বর্তমান চেয়ারম্যান আবু তাহের সরদার ও সাবেক চেয়ারম্যান কুদ্দুস বেপারির গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। এ নিয়ে এলাকায় হামলা, ভাঙচুর ও লুটতরাজ নিত্যদিনের ঘটনা। এরই ধারাবাহিকতায় গত বুধবার রাত ৩টা থেকে বিলাশপুর মেহের আলী মাদবর কান্দি শফি কাজীর মোড় এলাকার বাদল কাজীর বাড়িতে বর্তমান চেয়ারম্যান আবু তাহের সরদারের লোকজন হামলা চালিয়ে বাদল কাজীর বসতঘর, গোয়ালঘর ও রান্নাঘর ভেঙে সরিয়ে ফেলে এবং ঘরে থাকা মূল্যবান জিনিসপত্র লুটপাট করে। ভাঙচুর করতে বাধা দিলে বাড়িতে থাকা মহিলাদের সাথে খারাপ আচরণ করে হামলাকারীরা। পরে ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের সহায়তা নেয় ক্ষতিগ্রস্ত পরিবার। রাত ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত সেখানে পুলিশ অবস্থান করে। পরে পুলিশ চলে গেলে আবার ভাঙচুর করে হামলাকারীরা।
এ বিষয়ে ক্ষতিগ্রস্ত বাদল কাজী বলেন, বর্তমান চেয়ারম্যান আবু তাহের সরদার আমাকে তার সাথে দল করার জন্য প্রস্তাব দেন। আমি সাবেক চেয়ারম্যান কুদ্দুস বেপারির সমর্থক। তাই বর্তমান চেয়ারম্যানের সমর্থকদের ভয়ে সাত বছরেরও বেশি সময় ধরে বাড়িতে থাকতে পারি না। বিভিন্ন জায়গায় বাসা ভাড়া নিয়ে বসবাস করি। তার পরও এই পর্যন্ত আমি ও আমার পরিবারের পুরুষ সদস্যদের ৩০টিরও বেশি মামলার আসামি করেছে। এখনো ৮-১০টি মামলা চলমান আছে।
বিলাশপুর ইউপি সাবেক চেয়ারম্যান কুদ্দুস বেপারি বলেন, আমাকে যারা সমর্থন করে তাদেরকে বর্তমান চেয়ারম্যানের লোকজন নির্যাতন করে। তাদের ভয়ে শান্তিপ্রিয় লোকজন এলাকায় থাকতে পারে না। এবার মধ্যযুগীয় কয়দায় রাতের আঁধারে শফি কাজী ও বাদল কাজীর ঘরবাড়ি ভেঙে দিয়েছে। শান্তিপ্রিয় বিলাশপুর গঠনে আমি প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে কথা বলতে বর্তমান চেয়ারম্যান আবু তাহের সরদারের সাথে তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
জাজিরা থানার ওসি আজহারুল ইসলাম সরকার বলেন, দীর্ঘ দিন থেকে বিলাশপুরে দু’পক্ষের মধ্যে আধিপত্য নিয়ে দ্বন্দ্ব ও মারামারি চলে আসছে। বর্তমানে নির্বাচনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যেই উত্তেজনা বিরাজ করছে। এরই ধারাবাহিকতায় ভাঙচুরে ঘটনা ঘটেছে বলে ধারণা করছি। পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় পুলিশের নজরদারি জোরদার করা হয়েছে। ক্ষতিগ্রস্তরা মামলা দিলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী সমাবেশ থেকে গ্রেফতার প্রায় ২৫০০ কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড দাগনভুঞা উপজেলা চার মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শাহ্জাদা মিয়ার জামিন হামাসের সাথে চুক্তির ব্যাপারে মিসরীয় প্রস্তাব মেনে নিন : ইসরাইলি প্রধানমন্ত্রীকে প্রতিরক্ষামন্ত্রী টাঙ্গাইল শাড়ি নিয়ে ভারতে আইনি লড়াইয়ের ল’ফার্ম নিয়োগ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় নিহত ২ আদমদিঘিতে আ’লীগ নেতার ঝুলন্ত লাশ উদ্ধার মহাদেবপুরে বাসচাপায় শিশু নিহত হিট স্ট্রোকে ১৪ দিনে ১৫ জনের প্রাণহানি ইসরাইলি ঘাঁটিতে রকেট নিক্ষেপ হিজবুল্লাহর

সকল