১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


নোয়াখালীতে ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন

নোয়াখালীতে ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন - ছবি : নয়া দিগন্ত

নোয়াখালীর মাইজদীতে সিজার অপারেশনের সময় ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে।

সোমবার (৬ মে) তিন সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করা হয়।

দজেলা শহর মাইজদী আধুনিক হাসপাতালে ভুল চিকিৎসায় মা ও নবজাতক মৃত্যু অভিযোগের ঘটনায় জেলার কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো: সেলিমকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠিত হয়। কমিটি এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার তদন্ত কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে তাৎক্ষণিক সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুসরাত নাঈম জাবিনকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার দুপুরে বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের লন্ডন মার্কেট এলাকার জহির উদ্দিনের স্ত্রী সীমা আক্তারকে (২১) স্বজনরা মাইজদী আধুনিক হাসপাতালে ভর্তি করে।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই দিন দুপুর ২টার দিকে চিকিৎসক আশিকা কবির তাকে সিজার করেন। সিজার করার সময় তার ভুল অপারেশনে জরায়ুর রক্তনালী কেটে যায়। এতে তার অতিরিক্ত রক্তক্ষরণ হয়। কিন্ত ডাক্তার তাৎক্ষণিক বিষয়টি গোপন রাখে। পরে একই দিন রাত সাড়ে ৯টার দিকে রোগীর অবস্থা বেগতিক দেখে রোগীকে ঢাকায় প্রেরণ করেন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পৌঁছলে বিকেলে মা ও একই দিন বিকেলে চট্রগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নবজাতকের মৃত্যু হয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে শনিবার রাত সাড়ে ৮টার দিকে নিহতের স্বজন ও এলাকাবাসী মাইজদী আধুনিক হাসপাতাল ভাঙচুর চালায়।

মাইজদী আধুনিক হাসপাতালের চেয়ারম্যান রফিকুল বারী আলমগীর অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, এটা নিয়ে আমরা রোগীর স্বজনদের সাথে বসেছি। কোনো ডাক্তারই ইচ্ছাকৃতভাবে কাউকে মৃত্যুর দিকে ঠেলে দেয় না।


আরো সংবাদ



premium cement

সকল