২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আশাশুনিতে আমফানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ নির্মাণে সেনাবাহিনী

-

সাতক্ষীরার আশাশুনিতে ঘূর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ সংস্কারের কাজ শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। শনিবার শ্রীউলা ইউনিয়নের হাজরাখালী পয়েন্টে খোলপেটুয়া নদীর বাঁধ মেরামতে কাজ শুরু করে সেনাবাহিনীর একটি টিম।
বালুর বস্তা, গাছের বল্লী ও বাঁশ দিয়ে ভাঙনকবলিত বেড়িবাঁধ সংস্কারের এই কাজে নেতৃত্ব দিচ্ছেন লে. কর্নেল আনোয়ার ও লে. কর্নেল ফারহান মনির। কাজ শুরুর সময় সেখানে উপস্থিত থেকে বেড়িবাঁধ সংস্কারকাজ পরিদর্শন করেন যশোর ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল হুমায়ুন কবির, ব্রিগ্রেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ফয়সাল বাতেন ও সাতক্ষীরা জেলা
প্রশাসক এস এম মোস্তফা কামাল।
সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, সাতক্ষীরা ও খুলনার ভাঙনকবলিত ১৩টি পয়েন্টে বেড়িবাঁধ সংস্কারের কাজ করবে সেনাবাহিনী। এর মধ্যে সাতক্ষীরার আশাশুনি ও শ্যামনগরের ১১টি এবং খুলনার কয়রার দুটি পয়েন্ট রয়েছে।
উল্লেখ্য ঘূর্ণিঝড় আমফানে অবেড়ি বাঁধ ভেঙে যাওয়ায় উপকূলীয় এলাকার হাজার হাজার মানুষ চরম দুর্ভোগে রয়েছে। তাদের এ অবস্থা থেকে দ্রুত পরিত্রাণ দিতে ও টেকসই বেড়িবাঁধ নির্মাণে বাংলাদেশ সরকার সেনাবাহিনীর ওপর দায়িত্ব অর্পণ করেছে। জেলা প্রশাসন, সেনাবাহিনী ও পানি উন্নয়ন বোর্ডকে সমন্বয় করে প্রতিটি পয়েন্টের বেড়িবাঁধ তারা সংস্কার করবে। এ দিকে, সেনাবাহিনীর মাধ্যমে বেড়িবাঁধ নির্মাণের কাজ শুরু করায় উপকূলীয় এলাকার মানুষ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।


আরো সংবাদ



premium cement