৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


১৮ বছর পর মামলা থেকে অব্যাহতি পেলেন সিংড়ার বাবুল শেখ

-

অপরাধ না করেও পুলিশ ও আইনজীবীর খামখেয়ালিতে বিনা অপরাধে ১৮ বছর ধরে মামলার ঘানিটানা সিংড়ার নিরপরাধ চা বিক্রেতা বাবুল শেখকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত। গত বৃহস্পতিবার দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুর রহমান সিদ্দিক মামলার শুনানি শেষে তাকে এই মামলা থেকে অব্যাহতি দেন। এ ছাড়া মামলার দুই তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ সুপারসহ অন্যদের নির্দেশ দিয়েছেন আদালত।
সূত্রে জানা যায়, ২০০১ সালের ১৫ এপ্রিল নাটোর সদর উপজেলার গাঙ্গইল গ্রামে একটি মারামারির মামলার আসামি শ্রী বাবুর পরিবর্তে সিংড়া উপজেলার আঁচলকোট গ্রামের বাবুল শেখকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে পুলিশ। এরপর তৎকালীন আইনজীবী লুৎফর রহমান বাবু, শ্রী বাবু নামেই বাবুল শেখের জামিন করান। সে থেকে বাবুল শেখ হয়ে যান শ্রী বাবু। দু’দফায় দুই মাস কারাভোগের পর ১৮ বছর ধরে হতদরিদ্র বাবুল শেখ নিজের সঠিক পরিচয় জানাতে ঘুরে বেড়িয়েছেন আদালতের বারান্দা বারান্দায়।
এরপর ২০১৬ সালের ২৩ জুন আদেশের বিরুদ্ধে আপিল করেন বাবুল শেখের বর্তমান আইনজীবী শামিম হোসেন। গত বৃহস্পতিবার সে মামলার আপিল শুনানি শেষে বিচারক বাবুল শেখকে মামলা থেকে অব্যাহতি দেন। এ ছাড়া দুই তদন্ত কর্মকর্তা সদর থানার তৎকালীন উপপরিদর্শক মমিনুল ইসলাম এবং হেলেনা পারভিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। এ ছাড়া সঠিক আসামি শ্রী বাবুকে আদালতে সোপর্দ এবং তৎকালীন আইনজীবী এবং নি¤œ আদালতকে সতর্ক করে দেন আদালত।

 


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল