০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


চীনে মার্কিন নাগরিকের সাজা

চীনে মার্কিন নাগরিকের সাজা - ছবি : সংগৃহীত

গোয়েন্দাবৃত্তির দায়ে এক মার্কিন নাগরিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চীনের আদালত। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর সুযহো-র আদালতে এই দণ্ড দেয়া হয়।

রোববার বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, গোয়েন্দাগিরির অভিযোগে ২০২১ সালের ১৫ এপ্রিল জন শিং-ওয়ান লেউংকে আটক করা হয়েছিল। আটক লেউং হংকংয়ের স্থায়ী বাসিন্দা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পাসপোর্টধারী। সে হিসেবে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক।

আদালত জানায়, লেউইংয়ের বিরুদ্ধে আনা গোয়েন্দাবৃত্তির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। তবে অভিযোগের বিস্তারিত এখনো প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, বাণিজ্য, প্রযুক্তি ও মানবাধিকারসহ নানা ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনের মধ্যে বেশ কূটনৈতিক উত্তেজনা বিরাজ করছে।


আরো সংবাদ



premium cement
এক মাসে ১৩৪ কোটি ৩৬ লাখ টাকার চোরাচালান পণ্য জব্দ চট্টগ্রাম বিমান বন্দর : ৩ কোটি টাকার সৌদি রিয়াল ও ডলার উদ্ধার ‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ বুধবার গাজা-ইসরাইল ক্রসিংয়ে ইসরাইলি বাহিনীর উপর হামাসের হামলা তরুণ্যেই অর্ধশতাধিক ইসলামী সঙ্গীতের রচয়িতা সরকারের কাছে ধান বিক্রি করতে কৃষকদের যত ভোগান্তি ইসরাইলের রাফা অভিযান : জার্মানির কড়া প্রতিক্রিয়া চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসাথে কাজ করবে সিএমপি ও চসিক রাফায় ইসরাইলি অভিযানে ‘আমি বিরক্ত ও ব্যথিত’ : জাতিসঙ্ঘ প্রধান ৩ দিনের সফরে চট্টগ্রাম বন্দরে তুরস্ক নৌবাহিনীর জাহাজ

সকল