২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মিসরের উত্তর সিনাইয়ে ৭০ উগ্রবাদী নিহত

- ছবি : সংগৃহীত

মিসরের সেনাবাহিনী রোববার জানিয়েছে, ইসলামিক স্টেট গ্রুপ প্রভাবিত এলাকা উত্তর সিনাইয়ে সাম্প্রতিক সামরিক অভিযানে ৭০ জনেরও বেশি উগ্রবাদী নিহত হয়েছে। খবর এএফপি’র।

মিসরের সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, ২২ জুলাই থেকে ৩০ আগস্টের মধ্যে ‘উগ্রবাদীদের ঘরবাড়ি’ লক্ষ্য করে এ সামরিক অভিযান চালানো হয়। এতে ‘উত্তর সিনাইয়ে ৭৩ উগ্রবাদী নিহত হয়।’ ব্যাখ্যা না করে বিবৃতিতে আরো বলা হয়, অপর চার ‘তাকফিরি’ নিহত হয়েছে।

মিসরের নিরাপত্তা কর্মকর্তারা উগ্রবাদীদের নির্দেশ করা অর্থে ‘তাকফিরি’ পরিভাষা ব্যবহার করে থাকে। বিস্তারিত উল্লেখ না করে বিবৃতিতে আরো বলা হয়, সেখানে অভিযান চলাকালে সংঘর্ষে তিন কর্মকর্তা ও চার সৈন্য নিহত বা আহত হয়েছে।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে মিসরের নিরাপত্তা বাহিনী উত্তর সিনাইকে কেন্দ্র করে দেশব্যাপী উগ্রবাদ বিরোধী অভিযান শুরু করে। সরকারি হিসাব অনুযায়ী, এ অঞ্চলে সামরিক অভিযানে ৯৩০ জনেরও বেশি সন্দেহভাজন উগ্রবাদী নিহত হয়েছে। এসব অভিযানে নিরাপত্তা বাহিনীরও কয়েক ডজন সদস্য প্রাণ হারায়। এ অঞ্চলে সাংবাদিকদের প্রবেশের অনুমতি না থাকায় মৃতের সংখ্যা নিরপেক্ষভাবে যাচাই করার কোন সুযোগ নেই।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল