১৭ জুলাই ২০১৯

টেনিসের নতুন রাণী নাওমি

-

ইউএস ওপেন টেনিসের নারী এককের ফাইনালে ফেবারিট সেরেনা উইলিয়ামসকে হারিয়ে টেনিশের নতুন রাণীর মুকুট পড়েছেন জাপানের নাওমি ওসাকা। অবশ্য অভিজ্ঞতা কিংবা অতীত পরিসংখ্যান, কোনোটাতেই যুক্তরাষ্ট্রের টেনিস তারকা সেরেনার ধারে-কাছেও ছিলেন না প্রথমবারের মতো গ্র্যান্ড স্লামের ফাইনাল খেলতে নামা জাপানিজ টেনিস তারকা নাওমি।

সেরেনা উইলিয়ামসকে সরাসরি সেটে হারিয়ে প্রথমবারের মতো গ্র্যান্ড স্লাম শিরোপা জিতলেন নাওমি, সেই সাথে গড়লেন নতুন ইতিহাস। অর্জন করলেন জাপানের ইতিহাসের প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা।

সেন্টার কোর্টের বিতর্কিত ফাইনালে সেরেনাকে ৬-২ ও ৬-৪ সেটে হারিয়ে ম্যাচ জিতে নেন নাওমি। প্রথম সেট হেরে গিয়ে মেজাজ হারিয়ে ফেলা সেরেনা এক পর্যায়ে টেনিস র‍্যাকেট ছুড়ে মারেন মাটিতে। বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন চেয়ার আম্পায়ার কার্লোস রামোসের সাথে। বাধ্য হয়েই নাওমিকে এক গেম পেনাল্টি দেন আম্পায়ার। ফলে ৫-৩ গেমে এগিয়ে যান নাওমি।

শিরোপা নাওমি জিতলেও পুরো ম্যাচে উপস্থিত দর্শকদের সমর্থন ছিল সেরেনার দিকেই। এনিয়ে ম্যাচ শেষে নিজের চাপা ক্ষোভের বহিঃপ্রকাশ করেন নাওমি। তিনি বলেন, ‘আমি জানি যে সবাই তার জন্যই গলা ফাটাচ্ছিলেন। আমি দুঃখিত যে আপনাদের মনের ইচ্ছে মতো ম্যাচটি শেষ হয়নি। আমি শুধু আপনাদের ধন্যবাদ জানাতে চাই যে আপনারা ম্যাচটি দেখতে এসেছেন।’


আরো সংবাদ

gebze evden eve nakliyat instagram takipçi hilesi