১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


সিলেটে ৪.১ মাত্রার ভূমিকম্প

সিলেটে ৪.১ মাত্রার ভূমিকম্প - ছবি: সংগৃহীত

সিলেটে ৪.১ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। সোমবার দুপুর ১টা ১০ মিনিটে ভূমিকম্প অনুভূত হলে আতঙ্কে লোকজনকে বাসাবাড়ি ও মার্কেট থেকে রাস্তায় নেমে পড়ে।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সিনিয়র পর্যবেক্ষক লুৎফুর রহমান জানান, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৪.১। যার উৎপক্তিস্থল ছিল সিলেটের সীমান্তবর্তী উপজেলা গোয়াইনঘাটের নিকটবর্তী এলাকা।

এদিকে, ভূকম্পন শুরু হলে নগরীর বন্দরবাজার, জিন্দাবাজারসহ বিভিন্ন মার্কেট ও অফিস থেকে আতঙ্কিত লোকজন রাস্তায় বের হয়ে আসেন।


সিলেট নগরের বাসিন্দা মতিউর রহমান জানান, ভূমিকম্প অনুভূত হওয়ার সঙ্গে সঙ্গে ভবন কেঁপে ওঠে। তবে তা বেশিক্ষণ স্থায়ী হয়নি।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য মতে, সিলেট ভূমিকম্পের জন্য অপেক্ষাকৃত ঝুঁকিপূর্ণ এলাকা। ফলে মৃদু ভূমিকম্পেই নগরবাসীর মধ্যে আতঙ্ক দেখা দেয়।

এর আগে সর্বশেষ গত বছরের ১৯ জুলাই বেলা ৩টার দিকে সিলেটে ভূমিকম্প অনুভূত হয়েছিল। যার স্থায়িত্ব ছিল প্রায় ১০ সেকেন্ড।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে মার্কিন বিমানবাহিনীর সদস্য নিহত পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু টঙ্গীতে ৩ তলার ছাদ থেকে পড়ে বিএনপি নেতার ছেলের মৃত্যু মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার নির্বাচন শেষ হলে আরো সত্য ঘটনা সামনে আসবে, ধর্ষণের অভিযোগ প্রসঙ্গে শাহজাহান

সকল