২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী তাজ

মো: তাজুল ইসলাম তাজ - ছবি : নয়া দিগন্ত

মৌলভীবাজার সদর উপজেলার চেয়ারম্যান পদে প্রার্থী মো: তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রার্থিতা ফিরিয়ে দেয়ার আদেশ দিয়েছেন হাইকোর্ট। একইসাথে দ্রুত প্রার্থিতা ফিরিয়ে দিয়ে নির্বাচন করার জন্য রুল জারি করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিচারপতি মো: ইকবাল কবির ও মো: আখতারুজ্জামানের যৌথ বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

জানা গেছে, গত ২৮ এপ্রিল মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মো: তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র আপিল শুনানিতে জেলা প্রশাসক ও আপিল কর্তৃপক্ষ ড. উর্মি বিনতে সালাম বাতিল ঘোষণা করেন। এরপর তিনি মনোনয়নপত্র ফিরে পেতে উচ্চ আদালত হাইকোর্টে রিট আবেদন করেন। হাইকোর্ট তাজের রিট আবেদন গ্রহণ করে বৃহস্পতিবার রুল জারি করেন। তাই এখন আর তার (তাজ) নির্বাচনে অংশ নিতে আর কোনো বাধা রইলো না।

আরো জানা গেছে, রিটের শুনানি শেষে হাইকোর্ট নির্বাচন কমিশনের দেয়া আদেশ স্থগিত করে তাদের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেয়ার পাশাপাশি রুল জারি করেন।

তাজুল ইসলাম তাজ বলেন, ‘আমি আমার অধিকার ফিরে পেয়েছি। আমার সাথে অন্যায় করা হয়েছিল। এখন ন্যায় বিচার ফিরে পেয়েছি। এখন জনগণ আগামী ২১ মে আমাকে ভোট দিয়ে তাদের রায় দিবেন।’

উল্লেখ্য, আগামী ২১ মে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান পদে দু’জন প্রার্থীর মধ্যে তাজের মনোনয়নপত্র বাতিল হওয়ায় প্রতীক বরাদ্দ না দিয়ে কামাল হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement