১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

মন্ত্রী বললেন, 'পা ভেঙে হাতে ক্রাচ ধরিয়ে দেব'

মন্ত্রী বললেন, 'পা ভেঙে হাতে ক্রাচ ধরিয়ে দেব' - সংগৃহীত

'সামাজিক অধিকার শিবির’ নামের একটি প্রতিবন্ধীদের অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। আর সেই অনুষ্ঠানে গিয়েই, একজন লোকের সাথে খারাপ ব্যবহার করে বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। তবে এবারই প্রথম নয়, এর আগেও প্রকাশ্যে বেফাঁস মন্তব্য করে শিরোনামে আসেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

ওই অনুষ্ঠানে প্রতিবন্ধীদের জন্য হুইল চেয়ার বিলি করার কথা ছিল তার। প্রতিবন্ধীদের জন্য অন্যান্য সরঞ্জামও বিলি করা হয় ওই অনুষ্ঠানে। সেখানে মেজাজ হারিয়ে একজনকে বলে ফেলেন, 'আর একটু নড়াচড়া করলে আপনার পা ভেঙে হাতে ক্রাচ ধরিয়ে দেব।'

অনুষ্ঠান মঞ্চে যখন বাবুল সুপ্রিয় বক্তব্য রাখছেন, তখন দর্শকদের মধ্যে থেকে এক ব্যক্তি বারবার চলাফেরা করছিলেন বলে অভিযোগ। ওই ব্যক্তির হাঁটাচলায় নাকি বক্তব্য রাখতে অসুবিধা হচ্ছিল কেন্দ্রীয় মন্ত্রীর। বক্তব্য চলাকালীন ওই ব্যক্তিকে একবার স্থির হয়ে দাঁড়ানোরও নির্দেশ দেন আসানসোলের সাংসদ। কিন্তু ওই ব্যক্তি মন্ত্রীর কথা না শুনে ফের হাঁটাচলা শুরু করেন। আর তাতেই মেজাজ হারান বাবুল।

ওই ব্যক্তিকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনার সমস্যা কী, আপনার এক পা ভেঙে হাতে ক্র্যাচ ধরিয়ে দেব। নড়াচড়া বন্ধ করে এক জায়গায় স্থির হয়ে দাঁড়িয়ে থাকুন।’

এরপর বাবুল নিজের নিরাপত্তারক্ষীদের ওই ব্যক্তির গতিবিধির উপর নজর রাখার নির্দেশও দেন। স্বাভাবিকভাবেই মন্ত্রীর এই আচরণে ক্ষোভ প্রকাশ করেছে বিরোধীরা।

নেতার পা ধুয়ে ময়লা পানি খেলেন কর্মী 

এনডিটিভি, ১৭ সেপ্টেম্বর ২০১৮

ভারতের ঝাড়খান্ড রাজ্যের গোড্ডায় বিজেপির এক প্রচারণা সমাবেশে বিজেপি নেতার পা ধুয়ে পানি খেয়েছেন দলেরই এক কর্মী। সেখানকার বিজেপির সাংসদ নিশিকান্ত দুবে একটি ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে গিয়েছিলেন।

ভিডিওটিতে দেখা যায়, পবন শাহ নামে এক কর্মী একটি থালা এবং পানির পাত্র নিয়ে আসেন সাংসদের কাছে। তার পা ধুয়ে দেন। মন্ত্রীও হাঁটুর কাছে প্যান্ট তুলে এগিয়ে দেন পা। একটি থালার উপর রেখে পানি ঢেলে পা ধুয়ে দেন পঙ্কজ। এরপর সেই নোংরা পানি খেয়ে নেন তিনি।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। কিন্তু তারপরেও ওই বিজেপি নেতার সাফাই, কৃষ্ণও তো সুদামার পা ধুয়ে দিয়েছিলেন। এতে অন্যায় কোথায়। সাংসদ নিশিকান্ত এই ঘটনায় বেশ গর্ববোধ করছেন। একই সঙ্গে পবনের নামে জয়ধ্বনিও ওঠে ওই অনুষ্ঠানে। এরপর পুরো ঘটনার একটি ভিডিও ফেসবুকে পোস্ট করেন নিশিকান্ত। সঙ্গে লেখেন আবেগঘন বক্তব্য। আর তারপরেই সামাজিক মাধ্যমে তা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়।


আরো সংবাদ



premium cement