১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


বৃষ্টিতে পরিত্যক্ত তৃতীয় টি-২০

-

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে গতকাল লাহোরে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০তে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার কথা ছিল বাংলাদেশের। ন্যূনতম একটি ম্যাচ জেতার সুযোগ হাতছাড়া হলো বাংলাদেশের। বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে ম্যাচটি।
লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচ খেলতে মাঠে নামার কথা ছিল বাংলাদেশ ও পাকিস্তানের। বাংলাদেশ সময় বিকেল ৩টায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও বাদ সেধেছে বৃষ্টি। এত বৃষ্টির কারণে টসও করা যায়নি। ম্যাচ শুরু হওয়ার সম্ভাব্য শেষ সময় (স্থানীয় সময়) ধরা হয়েছিল বিকেল সাড়ে ৪টা। বাংলাদেশ সময় সাড়ে ৫টা। বলা হয়েছিল, এর মাঝে বৃষ্টি না কমলে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হবে। অবশ্য বৃষ্টি থামার কোনো সম্ভাবনা দেখা না গেলে নির্ধারিত সময়ের ৩৫ মিনিট আগেই পরিত্যক্ত ঘোষণা করা হয়। ফলে ২-০ ব্যবধানে সিরিজ হারে বাংলাদেশ দল। অধিনায়ক হিসেবে এটিই বাবর আজমের প্রথম সিরিজ জয়। তামিম ১০৪ রানে ব্যাটিংয়ের শীর্ষে। শফিউল ৩ উইকেট নিয়ে বোলিংয়ে শীর্ষে।
ম্যাচ পরিত্যক্ত ঘোষণা হওয়ার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে পিসিবি। শেষ ম্যাচ না হওয়ায় ম্যাচ সেরার পুরস্কার কেউ না পেলেও সিরিজ সেরার পুরস্কার জিতে নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এ ছাড়া পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাবর আজমের হাতে সিরিজের ট্রফি তুলে দেয়া হয়। ট্রফির সাথে বোনাস হিসেবে পাকিস্তান ক্রিকেট দলকে ৩ লাখ ৭৫ হাজার পাকিস্তানি রুপিও দেয়া হয়।
সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটের জয় পায় পাকিস্তান। ম্যাচ সেরা হন শোয়েব মালিক। সেই ম্যাচে শূন্যতে আউট হন বাবর আজম। এরপর দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটের বড় জয় পায় স্বাগতিকরা। বাবর আজম ৬৬ ও মোহাম্মদ হাফিজ ৬৭ রান করে দলের বড় জয় নিশ্চিত করেন। ম্যাচ সেরা হন বাবর আজম। এক ম্যাচ ভালো খেলেই সিরিজ সেরার পুরস্কার পান।

 


আরো সংবাদ



premium cement
হঠাৎ বেসামাল বাংলাদেশ, গুটিয়ে গেল অল্পতেই মারাত্মক বিপর্যয়ে বাংলাদেশ আল্লাহ পরিপূর্ণ সুস্থতা দান করলে দেশের সেবায় নিয়োজিত হব : ড. খন্দকার মোশাররফ এবার খুব ভালো ভোট পড়েছে তা বলব না : ওবায়দুল কাদের রশিতে কুবি ভিসির কুশপুত্তলিকা ঝুলালো শিক্ষক সমিতি! দেশে আরেকটি ডামি নির্বাচন হচ্ছে : রিজভী ‘আমার আর থাহার কোন জাগা নাইরে বাজান!’ তামিমের দ্বিতীয় ফিফটি, বড় সংগ্রহের ভিত গড়ছে বাংলাদেশ বাংলাদেশের জন্য মনোনীত মার্কিন বিশেষ রাষ্ট্রদূত মিল আগে যেসব দায়িত্ব পালন করেছেন বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিলেন বম উজিরপুরে বিশ্বনবীকে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

সকল