২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


ড্র ম্যাচে ব্যাটিং ঝালাই

-

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে গত রোববার প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ৩০৩ রান করে দিন শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ দল। গতকাল সকালে ব্যাটিং না করে প্রথম ইনিংস ঘোষণা করে বিসিবি একাদশকে ব্যাটিংয়ে পাঠায়। বিসিবি একাদশ নির্ধারিত সময়ে ৭৫ ওভার ব্যাট করার সুযোগ পেয়ে ৫ উইকেটে ২৩২ রান করেছে। যে কারণে ম্যাচটা শেষ হলো নিষ্প্রাণ ড্রতে।
এই ম্যাচে দু’দলই ব্যাটিং অনুশীলন বেশ ভালোভাবেই করে নিয়েছে। আগের দিন ব্যাট করেছে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। বিশেষ করে কাইরুন পাওয়েল এবং সাই হোপের ব্যাটে ঝলক দেখা গিয়েছিল। অন্য দিকে বাংলাদেশের ব্যাটসম্যানরা ব্যাট করতে নামার পর, তারাও চেষ্টা করেছে নিজেদের ব্যাটিংকে ঝালাই করে নিতে। সবার চোখ ছিল, লম্বা বিরতি দিয়ে টেস্ট দলে প্রবেশ করা সৌম্য সরকারের দিকে। লিটন দাসকে বাদ দিয়ে সৌম্যকে দলে নেয়ার পর বোঝাই যাচ্ছে, তাকে একাদশে নেয়া হবে। না হয়, ওপেনিং জুটিই হচ্ছে না। সৌম্য হতাশ করেননি। ক্যারিবীয়দের বিপক্ষে খেললেন দারুণ এক ইনিংস। সপ্রতিভ ছিলেন সাদমান ও মিঠুন।
উদ্বোধনী জুটির সমস্যা সমাধানে সৌম্য সরকারকে ফেরানো হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দলে। ২২ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। তার আগে ক্যারিবীয়দের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচেও মাঠে নেমেছিলেন সৌম্য। গতকাল বিসিবি একাদশের পক্ষে ওপেন করতে নেমে ৭৮ রানের ঝকঝকে এক ইনিংস খেলেছেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।
জিম্বাবুয়ে সিরিজে ব্যর্থতার কারণে টেস্ট দল থেকে বাদ পড়া লিটন দাস আবার ব্যর্থ। এশিয়া কাপের ফাইনালে দারুণ সেঞ্চুরি করা এই উইকেটকিপার-ব্যাটসম্যান মাত্র এক রান করেই বোল্ড হন। তবে চট্টগ্রাম টেস্টের দলে থাকা মোহাম্মদ মিঠুন সুযোগের সদ্ব্যবহার করেছেন। ২৭ রানে অপরাজিত থেকেছেন।
উদ্বোধনী জুটিতেই সৌম্য সরকার ও সাদমান ইসলাম ১২৬ রানের জুটি উপহার দেন। দু’জনেই ছিলেন দুর্দান্ত। তবে সাদমান কিছুটা ধীরস্থির হলেও সৌম্য খেলেছেন ওয়ানডে স্টাইলে। ১০৩ বলে ৭৮ রান করতে ১০টি চারের সাথে ৩টি ছক্কাও উপহার দেন। শেষ পর্যন্ত জোমেল ওয়ারিকানের বলে অ্যামব্রিসের হতে ক্যাচ হন সৌম্য। এরপর সাদমান ও নাজমুল হোসেন শান্ত উইন্ডিজ বোলারদের ভালোই মোকাবেলা করছিলেন। তবে সাজঘরে ফিরতে হয়েছে কাছাকাছি সময়ে। দলীয় ১৭৩ রানে শান্ত (২১) ও ১৮৭ রানের মাথায় ফিরেন সাদমান (৭৩)। তার ১৬৯ বলের ইনিংসে ছিল ১০টি চার ও ১ ছক্কা।
মোহাম্মদ মিঠুন অপরাজিত ছিলেন ২৭ রানে। লিটন কুমার দাস আউট হয়েছেন কেবল ১ রান করে। নাজমুল হোসেন শান্ত করেন ২১ রান। ক্যারিবীয়দের পক্ষে শ্যানন গ্যাব্রিয়েল দু’টি, কেমার রোচ ও জোমেল ওয়ারিকান একটি করে উইকেট নেন।


আরো সংবাদ



premium cement
ব্যাটিং ব্যর্থতায় ভারতের কাছে বাংলাদেশের হার এনজিওর টাকা তুলতে গিয়ে সড়ক দুর্ঘটনায় গৃহবধূ নিহত ভিজিএফবঞ্চিতদের মানববন্ধনে উপজেলা ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে হামলা, আটক ২ ব্যক্তিগত উপাত্ত সুরক্ষা আইনের খসড়ায় মানবাধিকার ক্ষুণ্ণ হওয়ার ঝুঁকি রয়েছে : আর্টিকেল নাইনটিন ও টিআইবি পিনাকীসহ দু'জনের বিরুদ্ধে চার্জশিট, একজনকে অব্যাহতির সুপারিশ সিরাজদিখানে প্রচণ্ড গরমে মাধ্যমিক বিদ্যালয়ের ৬ শিক্ষার্থী অসুস্থ মানিকগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে গুলিবর্ষণ বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন ৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে ইউক্রেনকে প্যাট্রিয়ট দেবে যুক্তরাষ্ট্র আইনগত সহায়তা পাওয়া করুণা নয় অধিকার : আইনমন্ত্রী

সকল