১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


বসুন্ধরা ও চট্টগ্রাম আবাহনী জয়ী

-

বসুন্ধরা কিংস ২-০ শেখ জামাল
মোহামেডান ০-০ পুলিশ
ব্রাদার্স ০-৫ চট্টগ্রাম আবাহনী

ছুটে চলছে বসুন্ধরা কিংস। গতকাল লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাবও তাদের আটকাতে পারল না। টানা তিন জয় তুলে নিয়েছে অস্কার ব্রুজনের দল। নিজ মাঠ কিংস এরিনায় শেখ জামালকে হারিয়েছে ২-০ গোলে তারা। জোড়া গোল করে জয়ের নায়ক ব্রাজিলিয়ান স্ট্রাইকার ডোরিয়েলটন গোমেজ।
এই জয়ে মোহামেডানের চেয়ে ৭ পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা অর্জনের পথে আরো এগিয়ে গেল কিংস। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ৩৪। আর দ্বিতীয় স্থানে থাকা মোহামেডানের ২৭ পয়েন্ট। বাকি পাঁচ ম্যাচের তিনটিতে জিতলেই চ্যাম্পিয়ন হবে অস্কার ব্রুজোনের দল। গতকাল মোহামেডান হোঁচট খেয়েছে বাংলাদেশ পুলিশের কাছে, তাদের গোলশূন্যতে রুখে দেয় পুলিশ। অন্য ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে চট্টগ্রাম আবাহনী।
হলুদ কার্ডের কারণে কাল কিংসের মধ্যমাঠে ছিলেন না ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল ফিগেইরা। তার জায়গায় খেলেছেন চার মাস পর চোট কাটিয়ে ফেরা শেখ মোরসালিন। শুরু থেকেই মাঠে ছিলেন এই তরুণ।
ফেডারেশন কাপে পুলিশের কাছে হারা শেখ জামাল এ দিনও বেশ অগোছালো ছিল। মাত্র দুইজন বিদেশী নিয়ে খেলতে নামে দলটি।
১৮ মিনিটে দারুণ আক্রমণ থেকে গোল পেয়ে যায় কিংস। রবসন রবিনহোর বাঁকানো ক্রস বক্সে শাকিল হোসেন পা চালিয়েও নাগাল পাননি, দূরের পোস্টে থাকা ডরিয়েলটন লাফিয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন। আক্রমণে চাপ অব্যাহত রেখে বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান বাড়িয়ে নেয় কিংস। যোগ করা সময়ে আবারো ডরিয়েলটন ঝলক। রবিনহোর কর্নারে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার ১১তম গোল।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান আরো বাড়িয়ে নিতে পারত কিংস। কিন্তু ৫২ মিনিটে রাকিব হোসেনের জোরালো শট পোস্ট লাগে। শেষ দিকে রবিনহো গোলকিপারকে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি। তাতে আর ব্যবধান বাড়েনি কিংসের। শেখ জামালও পারেনি ম্যাচে সমতা ফিরতে।
ময়মনসিংহে মোহামেডানকে রুখে দিয়েছে পুলিশ। এতে অবশ্য কোনো দলেরই অবস্থানের পরিবর্তন হয়নি। পুলিশ ১৮ পয়েন্ট নিয়ে আছে চারে।
রাজশাহী স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে পাঁচ গোল হারিয়ে ৫ নম্বরে ওঠে এসেছে চট্টগ্রাম আবাহনী। তাদের পয়েন্ট ১৬। ৩ পয়েন্টে ১০ দলের মধ্যে দশম স্থানে ব্রাদার্স ইউনিয়ন। কাল চট্টগ্রাম আবাহনীর পক্ষে সেউন পল দু’টি (৩২ ও ৯২ মিনিটে) এবং নাসির (১৮ মিনিটে) রিয়াজ (৬০ মিনিটে) এবং ওজুকু পেনাল্টি থেকে ৭৪ মিনিটে একটি করে গোল করেন।


আরো সংবাদ



premium cement
আরো ৩ জাহাজে হামলা হাউছিদের জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে উত্তাল ইউক্রেন ‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে মার্কিন বিমানবাহিনীর সদস্য নিহত পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু টঙ্গীতে ৩ তলার ছাদ থেকে পড়ে বিএনপি নেতার ছেলের মৃত্যু মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন

সকল