১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


ব্যাটিং ব্যর্থতায় ভারতের কাছে বাংলাদেশের হার

ব্যাটিং ব্যর্থতায় ভারতের কাছে বাংলাদেশের হার - ছবি : সংগৃহীত

কয়েক দিন আগেই অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হেরেছে বাংলাদেশের মেয়েরা। তখন ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর কথা শুনিয়েছিল তারা। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বড় হার দেখতে হয়েছে তাদের। এতে করে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত।

গত বছর ভারতের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে ভালোই প্রতিরোধ দেখিয়েছিল বাংলাদেশ নারীরা। তবে এবার প্রথম ম্যাচে হারমানপ্রীত কৌরদের সামনে কোনো পাত্তাই পেল না টাইগ্রেসরা।

রোববার (২৮ এপ্রিল) বিকেল ৪টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। টস জিতে ব্যাটিংয়ে নেমে ভারত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে। জবাবে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ফিফটির পরও বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করতে সক্ষম হয়। এতে করে ৪৪ রানের বড় ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

এদিন শুরুতেই হোঁচট খায় বাঘিনীরা। প্রথম ওভারেই রেনুকা সিংয়ের বলে লেগবিফোর হন ওপেনার দিলারা আক্তার। তার ব্যাট থেকে আসে মাত্র চার রান। অপর ওপেনার মুর্শিদা খাতুনও ১৩ রান করে লেগবিফোর হন দীপ্তি শর্মার বলে। ওয়ানডাউনে নামা সুবহানা মুস্তারি হাল ধরতে পারতেন। ব্যর্থ হন তিনিও। ছয় রান করে বিদায় নেন রেনুকার বলে বোল্ড হয়ে।

স্কোরবোর্ডে ২৯ রান উঠতেই তিন উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা। অধিনায়ক জ্যোতির ব্যাট এদিনও হেসেছে। অর্ধশতক তুলে নেন তিনি। রানের গতি কম হলেও অন্যপ্রান্তে কাউকেই পাননি জ্যোতি। তার একার লড়াই তাই বিফলে যায়। পুরো ইনিংসে মাত্র তিনজন দুই অঙ্কের রান স্পর্শ করেছেন। ৪৮ বলে ৫১ রান করে পূজা বস্ত্রকারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন জ্যোতি।

ভারতের পক্ষে চার ওভারে ১৮ রানে তিন উইকেট নেন রেনুকা। পূজার শিকার দুই উইকেট।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে ওপেনার স্মৃতি মান্দানাকে (৯) বাংলাদেশ শুরুতে ফেরালেও শেফালি ভার্মা ও স্বস্তিকা ভাটিয়া দলকে বড় সংগ্রহের পথে রাখেন। দলীয় ৬১ রানে শেফালি ভার্মা ২২ বলে তিনটি চার ও একটি ছক্কায় ৩১ রান করে ফিরে যান। ১৪তম ওভারে দলীয় ১০৬ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

অধিনায়ক হারমানপ্রীত কৌর ২২ বলে ৩০ রান করে আউট হন। তিনি চারটি চার মারেন। পরে স্বস্তিকা ২৯ বলে ৩৬ রান করেন। রিচা ঘোষ ২৩ রান করেন। এছাড়া সজীবন সাজানা ১১ রান যোগ করেন।

বাংলাদেশ দলের হয়ে রাবেয়া খাতুন ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন। পেসার মারুফা আক্তার ৩ ওভারে ১৩ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া ফারিহা তৃষ্ণা ও ফাহিমা খাতুন একটি করে উইকেট নিয়েছেন।

 

 


আরো সংবাদ



premium cement
যে দ্বীপের মানুষ ১০০ বছর পর্যন্ত বাঁচে! বাবার লাশ কবরে রেখে পরীক্ষা, জিপিএ ৫ পেলেন সেই শিক্ষার্থী ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত ৫০০ ফিলিস্তিনি ডাক্তার-চিকিৎসাকর্মী নিহত স্পেনের কাতালোনিয়ায় সমাজবাদীদের জয় ‘বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ার মহান স্বপ্ন নিয়ে জামায়াত কাজ করছে’ : ডা. শফিকুর রহমান হজযাত্রীদের ভিসা প্রক্রিয়ায় সহায়তার প্রতিশ্রুতি সৌদি রাষ্ট্রদূতের মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে কনডেম সেলে রাখা বেআইনি : হাইকোর্ট বিভাজন থেকে বেরিয়ে এসে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য কাজ করা উচিত : মির্জা ফখরুল নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে তার মাশুল দিতে হবে : কাদের বদলি সাজা খাটানো যুবলীগ নেতা নাজমুল কারাগারে সিংগাইরে প্রত্যাশিত ফলাফল না হওয়ায় এক ছাত্রীর আত্মহত্যা

সকল