১৮ আগস্ট ২০১৯

 জাল টাকা তৈরির কারখানা সন্ধান, নেপথ্যে সাবেক সেনা সদস্য

রংপুর মহানগরীর জুগিটারীতে ভারতীয় ও বাংলাদেশী জাল নোট তৈরির কারখানার সন্ধান পেয়েছে মেট্রোপলিটন পুলিশ। বুধবার দুপুরে ওই কারখানা থেকে বিপুল পরিমান জালনোট, তৈরির সরঞ্জামাদিসহ তৈরিকারক আলী হোসেন (৪৫) নামের এক সাবেক সেনা সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

সন্ধায় রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) এর কোতয়ালি থানায় এ বিষয়ে প্রেস ব্রিফিং করেন কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

এসময় তিনি বলেন, রমজান ও ঈদের কেনাকাটাকে ঘিরে জাল নোট সরবরাহকারী প্রতারক চক্রের সদস্যরা উত্তরাঞ্চলে সক্রিয় উঠে হয়েছে। এই চক্রের সক্রিয় সদস্য ও জাল নোট তৈরিকারক সিন্ডিকেট প্রধান আলী হোসেন (৪৫) দীর্ঘদিন থেকে নগরীর জুগিরাটীতে মেশিন বসিয়ে জাল নোট তৈরি করছিল। বুধবার দুপুরে আমরা আলী হোসেনের বাড়িতে অভিযান চালাই।

এসময় তার শয়ন কক্ষে থাকা পুরোনো একটি লোহার ট্যাংক থেকে ১৬ লাখ দশ হাজার টাকার ভারতীয় ও বাংলাদেশী জাল নোট উদ্ধার করা হয়। এরমধ্যে ৫০০ ও ১ হাজার টাকার বাংলাদেশী জাল নোট রয়েছে সাড়ে ১১ লাখ বাকিগুলো ভারতীয় ৪ লাখ ৬০ হাজার টাকা রয়েছে।

আরপিএমপি কমিশনার জানান, আলী হোসেনের বাড়ি কুড়িগ্রামের রৌমারী উপজেলার টাপুরচর গ্রামে। সেনাবাহিনীর সদস্য হিসেবে অবসর নিয়ে সে জাল নোট তৈরির করে আসছিল। এর মাধ্যমে সে রাষ্ট্রের সাথে প্রতারণা করেছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেয়া হয়েছে।


আরো সংবাদ

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ে এক সেনাসদস্য নিহত স্মিথের বদলি লাবুশানে; টেস্ট ক্রিকেটে ইতিহাস ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি রোহিঙ্গা প্রত্যাবাসনের সর্বোচ্চ প্রস্তুতি স্বাধীনতা বিরোধীরা এখনো ঘড়যন্ত্র করছে : আইনমন্ত্রী দুর্ঘটনা কেড়ে নিলো একটি পরিবার, ঈদ আনন্দে বিষাদের ছায়া ছাত্রদলের সভাপতি ও সম্পাদক হতে ইচ্ছুক ১০৮ তরুণ নেতা মানিকগঞ্জে বেড়েই চলছে ডেঙ্গু রোগী সিরাজগঞ্জে ডেঙ্গু রোগে আক্রন্ত কলেজ ছাত্রের মৃত্যু উপকূল সুরক্ষায় ৬৪২ কিলোমিটার সুপার ডাইক নিমার্ণের উদ্যোগ ছাগলের ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বৃদ্ধা খুন

সকল




bedava internet