০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


বালিয়াডাঙ্গী সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

-

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার উপজেলার রত্নাই সীমান্তের ওপারের ভারতীয় সোনামতি ক্যাম্পের বিএসএফ’র গুলিতে বাংলাদেশী সাইদুল ইসলাম (৩৫) নামের এক গরু ব্যাবসায়ী নিহত হয়েছে।

এলাকাবাসী ও বিজিবি সূত্রে জানা গেছে, বালিয়াডাঙ্গী উপজেলার হরিণমারী গ্রামের খতিব উদ্দীনের ছেলে সাইদুল ইসলামসহ কয়েকজন ব্যাবসায়ী মিলে গতকাল শনিবার রাত ৯টায়, রতœাই সীমান্তের ৩৮২/৫ আর সাব পিলারের নিকট গরু কিনতে যান। ওইসময় ভারতীয় উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার সোনামতি ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশী ব্যাবসায়ীদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে বাংলাদেশী গরু ব্যাবসায়ী সাইদুল ইসলামের নাকের উপরে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হন। তার লাশ নাগর নদীর ধারে পড়ে থাকে।

এঘটনায় সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে রতœাই ক্যাম্পের বিজিবি’র সদস্যরা এলাকাবাসীর সহযোগিতায় কয়েক ঘন্টা লাশ খোঁজাখুঁজির পর ঘটনাস্থল থেকে নিহত সাইদুলের লাশ উদ্ধার করে। পরে বিজিবি সদস্যরা নিহতের লাশ বালিয়াডাঙ্গী থানা পুলিশের নিকট হস্তান্তর করে। স্থানীয় থানা পুলিশ আজ রোববার সকালে নিহত সাইদুলের লাশ ময়না তদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠায়।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (তদন্ত) চিত্র রঞ্জন রায় জানান, নিহত লাশের ময়না তদন্ত শেষে তার পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হবে।

ঠাকুরগাঁও-৫০ বিজিবি ব্যাটেলিয়ানের নাগরভিটা কোম্পানি সদর দফতর ক্যাম্প কমান্ডার সুবেদার শফিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement

সকল