১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


কালিগঞ্জে নিখোঁজের দেড় বছর পর হাড়গোড় উদ্ধার

- ছবি : নয়া দিগন্ত

সাতক্ষীরার কালিগঞ্জে নিখোঁজের দেড় বছরের বেশি সময় পর মাটির নিচে পুতে রাখা গর্ত থেকে এক যুবকের হাড়গোড় উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নাজমুল হোসেন শিমুল (৩৮) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে খবর পেয়ে উপজেলার বিষ্ণুপুর এলাকা থেকে এ হাড়গোড় উদ্ধার করে পুলিশ।

আটক নাজমুল উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের চাঁচাই গ্রামের রাশেদ গাজীর ছেলে।

কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইদ্রিসুর রহমান জানান, বৃহস্পতিবার সকালে কয়েকজন শ্রমিক কাজ করতে যাওয়ার সময় বিষ্ণুপুর গ্রামের মনীষ দাসের বসতভিটায় পোল্ট্রি খামারের বিষ্টা ফেলার স্থানে মানুষের মাথার খুলি দেখতে পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও মেম্বরকে জানায়। পরে খবর পেয়ে তার নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাটির নিচ থেকে মানবদেহের মাথাসহ বিভিন্ন হাড়গোড় উদ্ধার করে। এছাড়াও সেখান থেকে একটি প্লাস্টিকের তৈরী বস্তার অংশবিশেষ উদ্ধার হয়েছে।
ওই ব্যক্তিকে অনেক আগে হত্যার পর বস্তায় ভরে লাশ পুঁতে রেখে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ফরেনসিক টেস্টের পর বিস্তারিত জানা সম্ভব হবে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এ ঘটনায় থানার উপ-পরিদর্শক (এসআই) নকিব পান্নু অভিযান চালিয়ে নাজমুল হোসেন শিমুল নামে ইটভাটার এক শ্রমিককে আটক করেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শাহিনের মোবাইলফোনে একধিকবার কল করলেও তিনি তা রিসিভ করেননি।

তবে নাজমুল হোসেন শিমুলকে পুলিশ আটক করে থানায় নিয়ে গেছে বলে নিশ্চিত করেন তার শ্বশুর উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দুদলী গ্রামের তসলিম হোসেন ছোট।

এ দিকে, স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে পাশের কুশুলিয়া ইউনিয়নের মনোহরপুর এলাকা থেকে জমাত আলীর ছেলে ইটভাটার সর্দার ইসমাইল হোসেন (৩৪) নিখোঁজ হন। এ ঘটনায় থানায় নিখোঁজ সংক্রান্ত সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। উদ্ধারকৃত হাড়গোড় নিখোঁজ ইসমাইল হোসেনের বলে মনে করছে তার স্বজনরা।


আরো সংবাদ



premium cement