১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


উজিরপুরে তীব্র গরমে শরবত-পানি নিয়ে মানুষের কাছে ছুটছে এসএসসি ৯৭ ব্যাচ

- ছবি : নয়া দিগন্ত

বরিশালের উজিরপুরে তীব্র তাপপ্রবাহে গরমে বিপাকে পড়েছে মানুষ। আজ দুপুর ১২টায় বরিশালের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। আর সেই মুহূর্তে সাধারণ মানুষকে একটু স্বস্তি দিতে পাশে দাঁড়িয়েছে উপজেলার ধামুরা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ৯৭ ব্যাচের বন্ধু মহল। ৯৭ ব্যাচ বন্ধু মহলের উদ্যোগে শরবত, পানি নিয়ে ছুটছে সাধারণ মানুষের কাছে।

বৃহস্পতিবার শোলক ইউনিয়নের ধামুরা টেম্পুস্ট্যান্ডে শরবত, স্যালাইন, বিতরণ করেছে এসএসসি ৯৭ ব্যাচ।

এ সময় সাধারণ মানুষদের সাথে কথা বললে তারা বলেন, গরমে মানুষের জীবনে নাভিশ্বাস নেমে এসেছে। সেই মুহূর্তে এসএসসি ৯৭ ব্যাচের বন্ধু মহলের এই উদ্যোগ সাধারণ মানুষকে অনেকটা স্বস্তি দিয়েছে। এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই। সমাজিক সকল সংগঠন ও সামর্থ্যবানরা যদি এভাবে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ায় তাহলে অনেক কিছুই করা সম্ভব।

এসএসসি ৯৭ ব্যাচের মো: আজাদ হোসেন বাসার বলেন, ‘অসহ্য এই গরমে মানুষকে স্বস্তি দিতে আমাদের এই উদ্যোগ। অনেকেই আছে যারা চাইলেও এই গরমে বিশুদ্ধ পানি, শরবত কিনে খেতে পারেন না। এছাড়া শ্রমজীবী মানুষ গরমে অস্বস্তিতে রয়েছেন। পথচারী, রিকশা, ইজিবাইক, ভ্যানচালক, খেটে খাওয়া শ্রমজীবীসহ প্রায় ৩০০ মানুষের মাঝে শরবত, স্যালাইন বিতরণ করা হয়েছে। যতদিন এই অসহ্য গরম থাকবে, ততদিন আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।’

এসএসসি ৯৭ ব্যাচের বন্ধু মহলের আরো অনেকে জানায়, অসহ্য গরমে আমরা সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। ঠান্ডা পানি আর শরবত বিতরণ করে মানুষকে একটি স্বস্তি দেয়া চেষ্টা করছি। শিশু, বৃদ্ধসহ নানা বয়সের নারী-পুরুষের মাঝে শরবত বিতরণ করা হয়েছে। পথচারী, রিকশা-ইজিবাইক চালকরা শরবত খেয়ে স্বস্তি পেয়েছে, আর এতেই আমাদের তৃপ্তি। এভাবে আমরা মানুষের পাসে থাকতে চাই।


আরো সংবাদ



premium cement