০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


জেএমবির লালমনিরহাট জেলা কমান্ডারসহ গ্রেফতার ৩

-

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জমিয়াতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবি’র জেলা সামরিক কমান্ডারসহ ৩ উগ্রবাদীকে গ্রেফতার করেছে র‌্যাব ১৩। বৃহস্পতিবার রাতে লালমনিরহাটের পাটগ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় দুটি বিদেশী পিস্তলসহ বিভিন্ন অস্ত্র ও ধর্মীয় বিভিন্ন বইও উদ্ধার করা হয়।

শুক্রবার বিকেলে রংপুর সদর দফতরে এক প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গ্রেফতারকৃতরা হলো নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ-জেএমবি’র লালমনিরহাট জেলা সামরিক কমান্ডার পাটগ্রামের টেমপুরগাড়ি এলাকার মৃত আজিজার রহমানের পুত্র ফজলে রাব্বী ওরফে রাব্বী (২৭), একই এলাকার খাদেম সাহেব আলীর পুত্র গায়রে এহসার সদস্য শাহীন ইসলাম (৩৫) ও কালিগঞ্জ উপজেলার দক্ষিন মসচান্দারী এলাকার মৃত জাহাঙ্গীর হোসেনের পুত্র গায়রে এহসার সদস্য হাসান মাসুদ(২৭)।

গ্রেফতারের পর তাদের কাছ থেকে উগ্রবাদী বই (মাস্টার হেই লং এর লেখা নীরবে হত্যার কৌশল), ২টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিন, একটি দেশী ওয়ান সুটারগান, এক রাউন্ড গুলি, বিপুল পরিমান উগ্রবাদি বই, ইলেক্টনিক্স ডিভাইডার, চারটি মোবাইল, ব্লু টুথ হেডফোন, নগদ টাকা, চাঁদা আদায়ের বক্স, জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা জানান, দেশে বড় ধরনের নাশকতার পরি কল্পনার জন্য তারা বৃহস্পতিবার দিবাগত রাত ২ টায় লালমনিরহাটের পাটগ্রাম পৌর এলাকার পোস্ট অফিস পাড়ার এম এম প্লাজা মার্কেটের ডায়না ফ্যাশন টেইলার্সে বৈঠক করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে বিগত ৩ বছর থেকে তারা গোপনে থেকে জেএমবির সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিল। তারা দেশে বড় ধরনের নাশকতা করার পরিকল্পনা করছিল। তারা তরুণদের আকৃষ্ট, নতুন সদস্য সংগ্রহ, প্রশিক্ষণ প্রদান, চাঁদা সংগ্রহ এবং সংগৃহীত অর্থ দ্বারা অস্ত্র সংগ্রহের কাজ করেছিল তারা। আগামী নির্বাচনকে সামনে রেখে দেশে অরাজকতা সৃষ্টির পরিকল্পনা ছিল। সেই লক্ষেই তিস্তার চরে তারা কর্মকান্ড চালিয়ে যাচ্ছিল। আমরা তাদের সেই চেষ্টা ভুন্ডুল করে দিয়েছি। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পাটগ্রাম থানায় সন্ত্রাস দমন ও অস্ত্র আইনে মামলা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement