১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


গাজায় যুদ্ধবিরতির চুক্তিতে সম্মত হামাস

- ছবি : সংগৃহীত

কাতার ও মিসরের মধ্যস্থতায় গাজায় যুদ্ধবিরতির চুক্তিতে রাজি হয়েছে হামাস। সোমবার (৬ মে) হামাসের একটি শীর্ষস্থানীয় সূত্র আল জাজিরাকে এই তথ্য নিশ্চিত করেছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, হামাসের একটি শীর্ষস্থানীয় সূত্র আল জাজিরাকে জানিয়েছে যে গোষ্ঠীটি মিসরীয় এবং কাতারী মধ্যস্থতাকারীদের যুদ্ধবিরতির প্রস্তাবে সম্মত রয়েছেন।

সূত্রটি আরো জানিয়েছে, হামাসের রাজনৈতিক ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়াহ কাতারের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আবদুল রহমান আল থানি এবং মিসরীয় গোয়েন্দা মন্ত্রী আব্বাস কামেলের সাথে ফোনে কথা বলেছেন। তাদের অবহিত করেছেন যে যুদ্ধবিরতি সংক্রান্ত তাদের প্রস্তাবে সম্মত রয়েছে হামাস।

এ খবরে আনন্দ প্রকাশ করেছেন গাজার বাসিন্দারা। তবে চুক্তির বিষয়ে এখনো ইসরাইলের বক্তব্য পাওয়া যায়নি। বাকি ইসরাইলি গণমাধ্যমগুলো জানাচ্ছে যে এটি এমন প্রস্তাব নয়, যেটি ইসরাইল গ্রহণ করতে পারে।

অবশ্য মাত্র কয়েক ঘণ্টা আগে ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট বন্দীদের পরিবারকে বলেছিলেন যে হামাস এমন সকল প্রস্তাব প্রত্যাখ্যান করেছে, যা আমাদের বন্দীদের পুনরুদ্ধার করতে সক্ষম করবে। তাই আমাদের রাফায় একটি অভিযান শুরু করতে হবে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার প্রাণঘাতী ব্যাকটিরিয়ার তালিকা প্রকাশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার বার্সাতে থাকার ব্যাপারে এখানো আত্মবিশ্বাসী জাভি বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ দেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করুন : প্রধানমন্ত্রী তাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে : কাদেরকে রিজভী গাজা থেকে ইসরাইলের চতুর্থ লাশ উদ্ধার

সকল