০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


লিটন চৌধুরী সংসদের চীফ হুইপ

নূর-ই-আলম চৌধুরী লিটন (লিটন চৌধুরী) - সংগৃহীত

একাদশ জাতীয় সংসদের চীফ হুইপ হিসেবে নিয়োগ পেয়েছেন আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মাদারীপুর-১ আসনের নূর-ই-আলম চৌধুরী লিটন (লিটন চৌধুরী)। তার সাথে হুইপ পদে থাকছেন শেরপুর-১ আসনের আতিউর রহমান আতিক, দিনাজপুর-৩ আসনের ইকবালুর রহিম ও গাইবান্ধা-২ আসনের মাহবুব আরা গিনি। নতুনদের মধ্যে আছেন খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চনন বিশ্বাস, জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য শামশুল হক চৌধুরী।

সংসদ সচিবালয় জানিয়েছে, রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ সংসদ নেতা শেখ হাসিনার পরামর্শক্রমে প্রধান হুইপ ও হুইপদের নিয়োগ আদেশ চূড়ান্ত করার পর বুধবার এসংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়।

চীফ হুইপ পূর্ণ মন্ত্রীর পদমর্যদা ও হুইপরা প্রতিমন্ত্রীর পদমর্যদা ভোগ করে থাকেন। আজ থেকেই তারা দায়িত্ব পালন শুরু করেছেন। বিকেল ৩টায় একাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু হয়।

মাদারীপুর-১ আসন থেকে ৬ বার নির্বাচিত সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন (লিটন চৌধুরী) নবম সংসদের হুইপ ও নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। দশম সংসদে অনুমিত হিসাব কমিটির সভাপতি ছিলেন লিটন চৌধুরী। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নে।


আরো সংবাদ



premium cement
স্বামী কারাগারে, ঘরে আত্মহত্যা স্ত্রীর সুন্দরবনের আগুন পুরো নিয়ন্ত্রণে আসেনি, কারণ যেসব প্রতিকূলতা হৃদরোগ বিশেষজ্ঞ ডা. বিমল ছাজেড়ের সাওল হার্ট ও লাইফস্টাইল সেমিনার ৩১ মে শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হবে : শামসুল ইসলাম তাসকিনের পর সাইফুদ্দীনের আঘাত ঈশ্বরদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে আটক ১২ ইসরাইলে আল জাজিরার সম্প্রচার বন্ধ করবে নেতানিয়াহু সরকার নতুন করে মুক্তিযোদ্ধা হওয়ার জন্য আবেদনের সুযোগ নেই : মন্ত্রী প্রতিদ্বন্দ্বীর আনারস খেয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী পাথরঘাটায় দেড় মণ হরিণের গোশত উদ্ধার টঙ্গীবাড়ীতে অজ্ঞাত কিশোরের গলা কাটা লাশ উদ্ধার

সকল