Naya Diganta

স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসা শেষে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ। সোমাবার সকালে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে তিনি দেশে ফেরেন। রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট সোমবার সকাল ১০টা ৪০ মিনিটে রাষ্ট্রপতি তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ সময় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ডিপ্লোম্যাটিক কোরের ভারপ্রাপ্ত ডিন ও বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্ক ও ব্রিটিশ হাই কমিশনার রবার্ট ডিকসন।

এছাড়া তিন বাহিনী প্রধান, পুলিশের আইজিসহ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। এর আগে রাষ্ট্রপতি রোববার লন্ডন সময় বিকেল ৬টা ৪০ মিনিটে হিথ্রো বিমানবন্দর ত্যাগ করেন। যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনীম এবং লন্ডনে বাংলাদেশ মিশনের সিনিয়র কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

উল্লেখ্য, চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ৩১ আগস্ট লন্ডনে যান রাষ্ট্রপতি। লন্ডনের মুরফিল্ড আই হসপিটালে তার চোখের চিকিৎসা এবং বুপা ক্রমওয়েল হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা হয়। রাষ্ট্রপতি আবদুল হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। স্পিকার থাকা অবস্থাতেও চিকিৎসার জন্য নিয়মিত তাকে সিঙ্গাপুরে যেতে হত।