০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


ঈশ্বরগঞ্জে বিএনপির আনন্দ মিছিল রং মেখে উল্লাস

দলীয় মনোনয়ন পেয়েছেন দুই জন
শাহ নূরুল কবীর শাহীন ও লুৎফুল্লাহেল মাজেদ বাবু - ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে (ময়মনসিংহ-৮ আসন) বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছেন দুইজন। মনোনয়নের চিঠি পাওয়ার পর প্রার্থীদের সমর্থকরা আনন্দ মিছিল ও রং মেখে উল্লাস করেছেন।

জানা যায়, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয় থেকে মঙ্গলবার দুপুরে এ আসনে সাবেক এমপি শাহ নূরুল কবীর শাহীন ও প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবুকে মনোনয়ন দেয়া হয়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উল্লাসে ফেটে পড়েন বিএনপির নেতাকর্মীরা। উপজেলা সদরসহ ইউনিয়নে ইউনিয়নে আনন্দ মিছিল ও রং মেখে উল্লাস করতে থাকে প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবু সমর্থকরা। ১১টি ইউনিয়নেই মাজেদ সমর্থকদের এমন উল্লাস চলে রাত পর্যন্ত। সন্ধ্যার পর সাবেক এমপি শাহীন সমর্থকরা উপজেলা সদর থেকে তাকে অভ্যর্থনা দিয়ে নিয়ে যায় বাড়িতে।

বিষয়টি নিয়ে রাজনৈতিক বিশ্লেষকসহ সাধারণ মানুষ তাদের প্রতিক্রিয়ায় জানান, দীর্ঘদিন পর বিএনপি নির্বাচনে যাওয়া ও ঈশ্বরগঞ্জ আসনে মহাজোটে মনোনয়ন দ্বন্দ্বই বিএনপির এ উৎসবের প্রধান কারণ।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও উপজেলা সুজনের সাধারণ সম্পাদক নীলকণ্ঠ আইচ মজুমদার জানান, উপজেলা আওয়ামী লীগ ও মহাজোটের শরীক দল জাতীয় পার্টির মধ্যে মনোনয়ন দ্বন্দ্ব ও তাদের গত কয়েকদিনের রাজনৈতিক কার্যকলাপ সাধারণ মানুষ স্বাভাবিক ভাবে নেয়নি। অন্য দিকে দীর্ঘ দিন পর বিএনপি নির্বাচনে যাওয়ায় তাদের মধ্যে একটি নির্বাচন উৎসব চলছে।

পৌর সদরের ভোটার আব্দুল ওয়াদুদ জানান, বিগত নির্বাচনে এ আসনে নির্বাচন না হওয়ায় মানুষের মনে ভোট না দিতে পারার একটি সঞ্চিত ক্ষোভ সাধারণ মানুষের মাঝে আছে যা বিএনপির জন্য সহায়ক। তা ছাড়া আওয়ামী লীগে বিরোধ প্রকাশ্যে হওয়ায় বিএনপির জন্যে পজেটিভ হয়ে দেখা দিয়েছে।

আজ মনোনয়ন জমা দেয়ার শেষ দিনে দুপুরের দিকে সাবেক এমপি শাহনুরুল কবীর শাহীন ও লুৎফুল্লাহেল মাজেদ বাবু তাদের মনোনয়ন পত্র জমা দিবেন বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।


আরো সংবাদ



premium cement