২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঢাবির হলে গাঁজাসহ বহিরাগত আটক, ছাত্রের রুম সিলগালা

-

গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হল থেকে গাঁজাসহ একজনকে আটক করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় তার কাছ থেকে কয়েক প্যাকেট গাঁজা উদ্ধার করা হয়। সোমবার রাতে ঢাবির মাস্টারদা’ সূর্য সেন হলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মাদক সম্পৃক্ততার অভিযোগে হলের এক শিক্ষার্থীকে বের করে দিয়ে তার কক্ষ সিলগালা করে দিয়েছে হল প্রশাসন।
আটককৃত মাদক বিক্রেতার নাম মো: পারভেজ। তার গ্রামের বাড়ি চাঁদপুর। অন্য দিকে মাদকগ্রহণকারী ঢাবি শিক্ষার্থী হলেন লাহুত মোক্তাদি। তিনি ২০১২-১৩ শিক্ষাবর্ষের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের ছাত্র।
হল সূত্র জানায়, সোমবার রাত সাড়ে ৩টায় হলের ভেতর বহিরাগত এক ব্যক্তিকে ঢুকতে দেখলে সন্দেহবশত শিক্ষার্থীরা তাকে আটক করে। পরে তার কাছ থেকে গাঁজার কয়েকটি প্যাকেট পাওয়া যায়। এ সময় ক্ষুব্ধ শিক্ষার্থীদের মারধরের একপর্যায়ে সে হলে গাঁজা সরবরাহের কথা স্বীকার করে। সে হলের ৪২৩ নম্বর রুমে প্রায়ই গাঁজা সরবরাহ করে।
এ ঘটনা জানাজানি হলে হলের আবাসিক শিক্ষক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাময়িক অব্যাহতিপ্রাপ্ত সহযোগী অধ্যাপক মোহাম্মদ মাহমুদুর রহমান বাহলুল এবং অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার এম এ মোতালেবের উপস্থিতিতে ওই রুমে টহল দেয়া হলে রুম থেকে গ্জাঁ খাওয়ার বিভিন্ন উপকরণসহ লাহুত মোক্তাদি নামে এক ছাত্রকে পাওয়া যায়। পরে শিক্ষাথীরা প্রক্টরিয়াল টিমকে ফোন দিলে টিমের সদস্যরা এসে ওই মাদকবিক্রেতাকে আটক করে গাঁজাসহ শাহবাগ থানায় সোপর্দ করে। তবে ওই শিক্ষার্থীকে পুলিশে না দিলেও তার রুমে সিলগালা করে তাকে রুম থেকে বের করে দেয়া হয়েছে।
এ বিষয়ে হলের হাউজ টিউটর মোহাম্মদ মাহমুদুর রহমান বলেন, পর্যাপ্ত উপকরণ না পাওয়ায় এবং ওই ছাত্রের ভবিষ্যতের কথা চিন্তা করেই তাকে ছেড়ে দিয়েছি তবে ওই ছাত্রকে রুম থেকে বের করে দিয়ে তার রুমে সিলগালা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু জামালপুরে বউ-শাশুড়ি দ্বন্দ্বের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ২ ঈশ্বরদীর তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি, বেঁকে যাচ্ছে রেলপথ আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু?

সকল