৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


পঞ্চম উপজেলা নির্বাচনে মনোনয়ন বিতর্কিতদের বিরুদ্ধে তৃণমূল আওয়ামী লীগ

-

স্বজনপ্রীতি, নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে ধরে আসন্ন উপজেলা নির্বাচনে বর্তমান কলারোয়া উপজেলা চেয়ারম্যানকে মনোনয়ন না দিতে দলীয় সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদকের কাছে চিঠি দিয়েছে তৃণমূল আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের ছয়টি সংগঠনের শীর্ষ নেতারা। চিঠিতে স্বাক্ষর করেছেন কলারোয়া পৌর আওয়ামী লীগ সভাপতি মো: আজিজুর রহমান, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুর রহিম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স. ম মোরশেদ আলী (ভিপি), সাংগঠনিক সম্পাদক প্রভাষক আমজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক রবিউল আলম মল্লিক, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ জাকির হোসেন প্রমুখ। তারা বলছেন, কোনো ধরনের দুর্নীতিবাজ ও অবৈধ ব্যবসার সাথে জড়িতদের আগামী উপজেলা নির্বাচনে মনোনয়ন না দেয়ার জন্য দলের নীতিনির্ধারকদের কাছে আমাদের দাবি। তবে উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মদ স্বপন বলছেন, এসব অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। দল জানে আমি কেমন। এলাকায় আমার জনসমর্থন আছে।
চিঠিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে অসংখ্য অভিযোগ করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, ফিরোজ আহমদ স্বপন এলাকায় একক কর্তৃত্ব কায়েম করে নানা অবৈধ উপায়ে অর্থ উপার্জন করেছেন। এমনকি মাদক কারবারের সাথেও সরাসরি সম্পৃক্ততা রয়েছে তার। এ ছাড়া ২০১৩-১৪ সালে জামায়াত-বিএনপির সাথে আঁতাতের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।
লিখিত অভিযোগে আরো বলা হয়, ২০০২ সালে কলারোয়ায় দলীয় সভাপতি শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় স্বপনের শ্বশুর বাদি এবং স্বপন নিজে সাক্ষী হন। কিন্তু পরবর্তীতে বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবের প্ররোচনায় স্বপন সাক্ষ্য প্রত্যাহার করে নেন। যদিও আদালতের নির্দেশে পরবর্তীতে পুনরায় মামলাটি চলমান রয়েছে। আরো বলা হয়, ২০০৯ সালের ২২ জানুয়ারির উপজেলা নির্বাচনে স্বপন নিজে প্রার্থী হতে না পেরে দলীয় প্রার্থীর বিরুদ্ধে জামায়াত-বিএনপির পক্ষে প্রচারণায় অংশ নেন। এ কারণে তাকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়কের পদ থেকে বহিষ্কার করা হয়। পরে ২০১৫ সালের ৩০ ডিসেম্বর মেয়র পদের নির্বাচনে দলীয় প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টুর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিএনপির প্রার্থীকে বিজয়ী করেন। সর্বশেষ গত ৯ ফেব্রুয়ারি চট্টগ্রামের বাকলিয়া থানাধীন কর্ণফুলি শাহ আমানত ব্রিজের ওপর র্যাব-৭ দুই লাখ ৪০ হাজার পিস ইয়াবাসহ ইকবাল হোসেন নামে স্বপনের এক অনুসারীকে গ্রেফতার করে।
কলারোয়ার তৃণমূলের নেতাদের অভিযোগ, কলারোয়া উপজেলা সীমান্তবর্তী হওয়ার কারণে মাদকসহ বিভিন্ন ধরনের চোরাকারবারির মাধ্যমে কোটি কোটি অবৈধ অর্থ উপার্জন করেন স্বপন। উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদে আসীন থেকে এসব অনৈতিক কর্মকাণ্ডে দলের সর্বস্তরের নেতাকর্মীরা বিব্রত। এ জন্য আসন্ন নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে তাকে দলীয় মনোনয়ন না দেয়ার জন্য দলের সভাপতি বা সাধারণ সম্পাদক ও দলীয় মনোনয়ন বোর্ডের প্রতি তারা অনুরোধ জানিয়েছেন।
ফোনে এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু বলেন, উপজেলার বিভিন্ন স্তরের নেতারা বর্তমান উপজেলা চেয়ারম্যানের কর্মকাণ্ডে অসন্তুষ্ট। এ কারণে তিনজনের মধ্যে আমরা দুইজন স্বপনকে দলীয় মনোনয়ন না দেয়ার জন্য অনুরোধ জানিয়েছি।
অভিযোগের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মদ স্বপনের সাথে গতকাল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগ জমা দেয়া হয়েছে দলীয় প্রধান ও সাধারণ সম্পাদকের কাছে এটা আমার জানা নেই। তবে উপজেলা চেয়ারম্যান হিসেবে এক দফা দায়িত্ব পালন করে এখন শেষ পর্যায়ে, এ মুহূর্তে তারা অভিযোগ দিচ্ছে। নতুন করে যখন তফসিল দেবে উপজেলা নির্বাচনের তখন তাদের এ অভিযোগ কেন? যারা এ অভিযোগ দাখিল করেছে তারাই ফেনসিডিলের সাথে জড়িত। এলাকায় এদের কোনো জনসমর্থন নেই। তিনি বলেন, দেশে গোয়েন্দা সংস্থা আছে, দুর্নীতি দমন কমিশন আছে। এসব করলে তারা কি আমাকে ছেড়ে দিতো? তারা দেখছে না? মূলত এলাকায় আমার কর্মকাণ্ড ও জনসমর্থন দেখে এরা ঈর্ষান্বিত হয়ে এসব ষড়যন্ত্র করছে।

 


আরো সংবাদ



premium cement
বান্দরবানে উপজেলা নির্বাচনের আগ মুহূর্তে সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী যশোরে ইজিবাইকচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার পদত্যাগ করুন দেশের মানুষকে বাঁচান : সরকার‌কে ফারুক ‘জয়বাংলা ব্লাড স্কিম’ রাবি ছাত্রলীগের সিট দখলের নতুন কৌশল ইসরাইলি পণ্য বয়কট : মালয়েশিয়ায় কেএফসির শতাধিক আউটলেট বন্ধ গাজায় বিধ্বস্ত ভবনগুলোর নিচে চাপা পড়েছে ১০ হাজারের বেশি লাশ সব রেকর্ড ভেঙে চুয়াডাঙ্গার তাপমাত্রা ৪৩.৭ ডিগ্রি বিরাজমান তাপপ্রবাহ আগামীকাল কিছু জায়গায় প্রশমিত হতে পারে পহেলা মে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইইউ ‘গাজা এখন মৃত্যু আর ভূতের শহর’

সকল