১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


কালবৈশাখীর তাণ্ডবের ২৪ ঘণ্টা পরেও মৌলভীবাজারে মিলছে না বিদ্যুৎ

-

মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও বড়লেখা, শাহবাজপুর শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে কয়েক শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া গাছপালা উপড়ে গেছে, বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। এ দিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে রেল লাইনের ওপর গাছ পড়ে সিলেটের সাথে সারা দেশের ট্রেন যোগাযোগ প্রায় ৩ ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়। ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ভানুগাছ ও সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস শ্রীমঙ্গলে স্টেশনে আটকা থাকে, পরে স্বাভাবিক হয়।
এ দিকে গত তিন দিন ধরে রাতের বৃষ্টিতে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল, কমলগঞ্জ, কুলাউড়া ও বড়লেখা উপজেলার শাহবাজপুর ওপর দিয়েও কালবৈশাখী ঝড় বয়ে যায়। প্রায় ৫ মিনিটেরে স্থায়ী ঝড় ও শিলাবৃষ্টিতে গাছপালা রাস্তার ওপর পড়ে ও কাঁচাপাকা ঘরের চাল উড়ে যায়। কালবৈশাখী ঝড়ে গাছ ভেঙে ঘরের ওপর পড়ে অনেকের বসতঘর বিধ্বস্ত হয়েছে। বিভিন্ন দোকান ও বাড়িঘরের চাল উড়ে গেছে। উপড়ে পরে অসংখ্য বড় বড় গাছ। কালবৈশাখীর তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে পড়ে বৈদ্যুতিক লাইন। এর পর থেকে শাহবাজপুর এলাকায় ২৪ ঘণ্টা পরেও মিলছে না খাবার পানি ও বিদ্যুৎ। ৫০ টাকা করে নিয়ে দেয়া হচ্ছে মোবাইল চার্জ। এতে বিপাকে সকল শ্রেণীর মানুষ। এ সুযোগে ঢেউটিন ব্যবসায়ীরা সিন্ডিকেট বানিয়েছে। মানুষের বিপদ দেখে ঢেউটিনের দাম বৃদ্ধি করেছে দ্বিগুণ। মিলছে না কোনো প্রকার ঢেউটিন।
এ বিষয়ে বড়লেখার উপজেলা নির্বাহী অফিসার জানান, কয়েক মিনিটের কালবৈশাখী ঝড়ে ব্যাপক তাণ্ডব ঘটায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য মাঠে কয়েকটি টিম কাজ করছে। বাজার মনিটরিং করার প্রক্রিয়া চলছে বলে জানান।


আরো সংবাদ



premium cement