১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


শিগগিরই নতুন কর্মসূচি দেয়া হবে : মওদুদ

-

সুষ্ঠু নির্বাচন এবং দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবন্দী মুক্তির দাবিতে নতুন কর্মসূচি দেবে বিএনপি। সকালে এক মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ এই কথা জানান। তিনি বলেন, আইনি প্রক্রিয়ায় বেগম খালেদা জিয়ার মুক্তি পাওয়ার কথা কিছুটা ভুলে যেতে হবে। তার মুক্তির একমাত্র পথ হলো রাজপথ। রাজপথে এর মোকাবেলা করতে হবে, রাজপথের মাধ্যমেই আমাদের তার মুক্তি অর্জন করতে হবে। আমরা এজন্য প্রস্তুতি নিচ্ছি, প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। নতুন করে কর্মসূচি দেয়া হবে। সেই কর্মসূচির সঙ্গে আমাদের আগামী দিনের রাজনীতি জড়িত, আমাদের ভোটের অধিকার এবং গণতন্ত্র ও বিচার বিভাগের স্বাধীনতা ফিরে পাওয়া জড়িত।
জাতীয় প্রেস কাবের সামনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই মানববন্ধন হয়। সংগঠনের সহসভাপতি মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে এবং দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান, জিয়া নাগরিক ফোরামের (জিনাফ) সভাপতি মিয়া মো: আনোয়ার, সিরাজুল ইসলাম, ফখরুল আলম প্রমুখ।
নতুন কর্মসূচি সফল করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মওদুদ আহমদ বলেন, বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে আমাদের এগিয়ে যেতে হবে এবং এই সরকারকে বাধ্য করতে হবে নির্দলীয় নিরপে সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণ করার জন্য। এ ছাড়া বাংলাদেশের মানুষের জন্য অন্য কোনো পথ নাই।
তিনি বলেন, দেশের ১৬ কোটি মানুষের মুক্তি এখন নির্ভর করছে এই জাতীয় ঐক্যের মাধ্যমে আন্দোলনকে সফল করা। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে এই আন্দোলনে সমবেত হই, এই আন্দোলনে অংশগ্রহণ করি। দেশের সব শ্রেণীর মানুষকে ঐক্যবদ্ধ করে এই আন্দোলন সফল করব। আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তিতে নিম্ন আদালতকে ব্যবহার করে সরকারের হস্তেেপর কঠোর সমালোচনা করেন সাবেক এই আইনমন্ত্রী।


আরো সংবাদ



premium cement
মুসলিম নেতা ওয়াইসির টক্কর নিতে হায়দরাবাদে হিন্দুত্বের মাধবীলতা সংস্কৃতিতে আরো বেশি শ্রম-মেধা বিনিয়োগ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী পঞ্চগড়ে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কালীগঞ্জে আম পাড়তে গিয়ে কিশোরের মৃত্যু ‘নুসুক’ কার্ডধারী ছাড়া অন্য কারো মাশায়েরে মুকাদ্দাসায় প্রবেশ নিষিদ্ধ বোলারদের নৈপুণ্যে কষ্টার্জিত জয় বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান

সকল