২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ছটফট করতে করতে স্বামী-স্ত্রীর মৃত্যু

-

বগুড়ার শাজাহানপুরে স্বামী-স্ত্রী ছটফট করতে করতে মারা গেছেন। বৃহস্পতিবার (৯ মে) সকাল সোয়া ১০ টার দিকে তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ দম্পতি হলেন জেলার নন্দীগ্রাম উপজেলার নিম গ্রামের হেফজুল মিঠু (৪০) ও তার স্ত্রী আফরোজা বেগম (৩৫)। তারা শাজাহানপুরের আড়িয়াবাজার এলাকার অবসরপ্রাপ্ত সেনাসদস্য শফিকুল ইসলামের বাড়িতে ভাড়া থাকতেন। হেফজুল পেশায় বগুড়া শহরের আশপাশে গাছের ব্যবসা করতেন।
মৃত দম্পতির স্বজনরা জানান, প্রায় একযুগ আগে নন্দীগ্রামের হেফজুলের সাথে শাজাহানপুরে প্রাণবাড়িয়া গ্রামের আবুল হোসেনের মেয়ে আফরোজার বিয়ে হয়। তবে দীর্ঘ দাম্পত্য জীবনে তাদের কোনো সন্তান ছিল না। ভাগ্য অন্বেষণে হেফজুল ২০১৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত মায়েশিয়াতে প্রবাস জীবন কাটান। করোনা মহামারীতে সেখানে সুবিধা করতে না পেরে দেশে ফিরে শাজাহানপুরে টিনশেড বাড়ির দুই কক্ষ ভাড়া নিয়ে ভায়রা জুয়েল হাসানের সাথে গাছের ব্যবসা শুরু করেন। প্রায় তিন মাস আগে তার স্ত্রী আফরোজা হৃদরোগে আক্রান্ত হয়ে শজিমেক হাসাপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ ছাড়াও তার ডায়াবেটিস ছিল।

বাড়িওয়ালা শফিকুল ইসলাম জানান, হেফজুল তার স্ত্রীকে নিয়ে দুই বছর আগে তার বাড়ি ভাড়া নেন। তারা স্বামী-স্ত্রী মিলেমিশে থাকতেন, কখনো তাদের মধ্যে ঝগড়া দেখিনি। সকালে হেফজুলকে আড়িয়াতে বাজার করে বাড়ি ফিরতে দেখি। এর কিছুক্ষণ পর আমার মেয়ে মুঠোফোনে জানান, হেফজুল ও আফরোজা অসুস্থ হয়ে পড়েছেন। দ্রুত বাসায় গিয়ে দেখি তারা ছটফট করছেন এবং কোনো কথা বলতে পারছেন না। এ সময় আফরোজার বোন শিমুর সহযোগিতায় তাদের শজিমেক হাসপাতালে নিলে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন।
শাজাহানপুর থানা পুলিশের ওসি শহিদুল ইসলাম বলেন, তাদের মৃত্যুর লক্ষণে প্রাথমিকভাবে আত্মহত্যার ধারণা করা হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement