০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


মিথ্যা কথা বলে লেবানন সীমান্তে উত্তেজনা ছড়াচ্ছে ইসরাইল: আউন

স্টিফানো ডেল কোলের সঙ্গে বৈঠকে প্রেসিডেন্ট মিশেল আউন -

লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর হাতে গোপন ক্ষেপণাস্ত্র কর্মসূচি থাকার কথা নাকচ করেছেন দেশটির প্রেসিডেন্ট মিশেল আউন। তিনি বলেছেন, মিথ্যা অভিযোগ তুলে ইহুদিবাদী ইসরাইল লেবাননের দক্ষিণ সীমান্তে উত্তেজনা ছড়াচ্ছে।

ইসরাইল সম্প্রতি অভিযোগ করেছে যে, বৈরুত আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে হিজবুল্লাহ গোপনে ক্ষেপণাস্ত্র কর্মসূচি পরিচালনা করছে। প্রেসিডেন্ট আউন ইসরাইলের এ অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন। লেবাননে মোতায়েনকৃত জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর প্রধান মেজর জেনারেল স্টিফানো ডেল কোলের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

মিশেল আউন বলেন, সীমান্ত নিরুপণ করার বিষয়ে ইসরাইলের অস্বীকৃতিই প্রমাণ করে তাদের ভিন্ন উদ্দেশ্য রয়েছে। অথচ সীমান্ত ঠিক করার মাধ্যমে স্থিতিশীলতা আসতে পারে। তিনি আরো বলেন, ইসরাইলি বাহিনী লেবাননের আকাশসীমা লঙ্ঘন করে সিরিয়ায় অব্যাহতভাবে বিমান হামলা চালাচ্ছে।
বৈঠকে ডেল কোল বলেন, লেবাননের সার্বভৌমত্ব লঙ্ঘনের বিষয়ে তিনি জাতিসংঘ সচিবালয়ের সঙ্গে আলোচনা চালাচ্ছেন।


আরো সংবাদ



premium cement
তরুণ্যেই অর্ধশতাধিক ইসলামী সঙ্গীতের রচয়িতা সরকারের কাছে ধান বিক্রি করতে কৃষকদের যত ভোগান্তি ইসরাইলের রাফা অভিযান : জার্মানির কড়া প্রতিক্রিয়া চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসাথে কাজ করবে সিএমপি ও চসিক রাফায় ইসরাইলি অভিযানে ‘আমি বিরক্ত ও ব্যথিত’ : জাতিসঙ্ঘ প্রধান ৩ দিনের সফরে চট্টগ্রাম বন্দরে তুরস্ক নৌবাহিনীর জাহাজ আশুলিয়ায় ৫ টাকার উন্মুক্ত কবরস্থান উদ্বোধন গাবতলী বাস টার্মিনাল হবে মাল্টিমোডাল স্টেশন রাবিতে ছাত্রদল নেতাকে হলরুমে আটকে নির্যাতনের অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে খুলনার পিপির আইন পেশা পরিচালনার ওপর এক মাসের নিষেধাজ্ঞা কুলাউড়ায় যুবকের লাশ উদ্ধার

সকল